1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

দেশের মানুষকেই তো ঋণ শোধ করতে হয় : তাজুল ইসলাম

  • আপডেট টাইম : শনিবার, ১৩ আগস্ট, ২০২২
  • ১৩০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, আজকে সবাই ভালো আছে, এই যে সবাই ভালো আছে এই কথা আমি বলতে পারবো না? আজকে একটি গোষ্ঠী বলছে যত ঋণ নেওয়া হয়েছে সব জনগণকে শোধ করতে হবে। পৃথিবীর কোন দেশে জনগণ ছাড়া অন্য কেউ ঋণ শোধ করেছে? দেশের নাগরিক হিসেবে আমি-আপনি সবাই মিলেই দেশ।

আমরা ইনকাম জেনারেশন করি, সরকার ম্যানেজারের দায়িত্ব পালন করে। এর আগেও তো আমরা ঋণ শোধ করেছি। ঋণ তো দেশের মানুষকেই পরিশোধ করতে হয়।

শনিবার (১৩ আগস্ট) ঢাকা রিপোর্টাস ইউনিটিতে ‘জাতির পিতার সাংবিধানিক নির্দেশনা বাস্তবায়নে স্থানীয় সরকারের শাসন ব্যবস্থা চাই’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সভার আয়োজন করে বাংলাদেশ উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন।

তাজুল ইসলাম বলেন, আজকে সব জায়গায় বিদ্যুৎ গেছে। গ্রাম বা শহর, কোথাও বাকি নেই। গ্রামগঞ্জে গরিব মানুষের ছেলে, রিকশাওয়ালার মেয়ে পর্যন্ত এখন মোবাইল চালায়, ইন্টারনেটে কাজ করে আয় করে। কোভিড আর রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জন্য একটা খারাপ সময়ের মধ্য দিয়ে আমরা যাচ্ছি ঠিক, কিন্তু দেশের সব মানুষ খেতে পারে। দারিদ্র ২০ ভাগের নিচে। যা অন্য দেশের তুলনায় অনেক ভালো।

তিনি বলেন, আজকে সবাই ভালো আছে। এই যে সবাই ভালো আছে, এই কথা আমি বলতে পারবো না? অন্যান্য অনেক দেশের তুলনায় বাংলাদেশ ভালো আছে। আমাদের বুঝতে হবে যে, আমাদের একটি বাজার থেকে তোল কিনতে হয়। ইউরোপের অধিকাংশ দেশসহ সারাবিশ্বের প্রায় ২৫ ভাগ জ্বালানি আসে রাশিয়া থেকে। এখন সেটা পাওয়া যাচ্ছে না। বিশ্বের সব থেকে বেশি জ্বালানি সরবরাহ আসে ভেনিজুয়েলা থেকে। কিন্তু ভেনিজুয়েলার ওপর বিভিন্ন নিষেধাজ্ঞা থাকার কারণে আমরা সেখান থেকেও নিতে পারছি না। ফলে একটা চাপ আমাদের আছে। আমরা ভিক্ষুকের জাতি হিসেবে খ্যাত ছিলাম। এখন আমরা উন্নত দেশের নাগরিক। সরকার বিভিন্নভাবে মানুষকে সক্ষম করে তুলছে। বড় প্রজেক্ট হচ্ছে মানে, আমাদের আর্ন হচ্ছে, জিডিপি বাড়বে। আইএমএফ থেকে আমরা মাঝে মাঝে ঋণ নেই এবং তা শোধ করে দেই। কোভিডের সময়ও নিয়েছি। এটা স্বাভাবিক বিষয়। আতঙ্কিত হওয়ার বা আতঙ্ক সৃষ্টি করার কিছু নেই।

আলোচনা সভায় এ সময় আরও উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের সভাপতি হারুন-অর-রশীদ হাওলাদার, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম খান বীরুসহ অন্যান্য রাজনৈতিক নেতাকর্মী, বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যসহ বিশিষ্টজনরা।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..