1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ভারতে ‘টমেটো ফ্লু’ নামে নতুন ভাইরাস শনাক্ত

  • আপডেট টাইম : রবিবার, ২১ আগস্ট, ২০২২
  • ১৪৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ভারত যখন করোনভাইরাস ও মাঙ্কিপক্সের সঙ্গে লড়াই করছে, তখনই ‘টমেটো ফিভার’ বা ‘টমেটো ফ্লু’ ভাইরাস উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত ভারতে এই ভাইরাসে সংক্রমিতের সংখ্যা খাতায় কলমে ৮২।

‘দ্য ল্যানসেট রেসপিরেটরি জার্নাল’-এর একটি প্রতিবেদন অনুসারে, প্রাথমিকভাবে কেরালার কোল্লামে পাঁচ বছরের কম বয়সী শিশুদের মধ্যে এই রোগটির পরিমাণ সবচেয়ে বেশি। গত ৬ মে পর্যন্ত রিপোর্টের ভিত্তিতে এই কথা বলা হয়েছে।

প্রতিবেদন বলা হয়েছে, আমরা কোভিড-১৯-এর চতুর্থ ঢেউয়ের মোকাবিলার জন্য যখন প্রস্তুত হচ্ছিলাম, তখনই অন্য দিকে একটি অন্য সংক্রমণ বাড়তে শুরু করেছিল। টমেটো ফ্লু বা টমেটো জ্বর নামে পরিচিত এই নতুন ভাইরাস ভারতের কেরালা রাজ্যে ৫ বছরের কম বয়সী শিশুদের মধ্যে এই সময়েই সংক্রমণ ঘটাতে শুরু করেছে।

টমেটো ফ্লু যে একেবারেই হালকাভাবে নেওয়ার মতো সংক্রমণ নয়, তা পরিষ্কার করা হয়েছে এই প্রতিবেদনে।

প্রতিবেদনে বলা হয়েছে, ‘সংক্রামক এই রোগটি কেরালার আঁচল, আরিয়ানকাভু এবং নেদুভাথুর অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এই রোগের কারণে আশপাশের রাজ্যগুলোকেও সতর্ক করা হয়েছে। বলা হয়েছে, তামিলনাড়ু এবং কর্ণাটকের মতো প্রতিবেশী রাজ্য যেন এই বিষয়ে প্রস্তুত থাকে। সেখানেও সতর্কতা জারি করা হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..