1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০১:০৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

শব্দহীন এলাকায় হর্ন, নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িচালককে জরিমানা

  • আপডেট টাইম : সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ৪৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : রাজধানীর শব্দহীন এলাকা সচিবালয়ের হর্ন বাজানোর অপরাধে এক নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িচালককে ২০০ টাকা জরিমানা করা হয়েছে। সরকারি গাড়িগুলো হর্ন বাজালেও জরিমানা করা হয় না, অভিযান চলাকালে এমন প্রশ্ন তুলেন সাংবাদিকরা। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িচালককে জরিমানা করা হয়।

সোমবার (২৯ আগস্ট) সচিবালয়ের পাশের সড়ক রেলভবনের সামনে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরিণ হক। এসময় তার সঙ্গে ছিলেন পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক রিয়াজুল ইসলাম।

এদিন বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। এসময় ১৬টি গাড়ির চালককে হর্ন বাজানোর অপরাধে চার হাজার ২০০টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরিন হক বলেন, সচিবালয় এলাকায় হর্ন বাজানো নিষিদ্ধ। তাই হর্ন বাজালেই আমরা জরিমানা করছি। এসময় একটি সিএনজিচালিত অটোরিকশা চলে আসলে সিএনজিচালককেও ২০০ টাকা জরিমানা করা হয়।

পরে সাংবাদিকরা প্রশ্ন করেন, যেহেতু সচিবালয়ের পাশে, এখানে অনেক সরকারি গাড়ি আছে যারা হর্ন বাজাচ্ছে। তাদের কেন জরিমানা করা হচ্ছে না। জবাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট কোনো সদুত্তর দিতে পারেননি।

তৎক্ষণিক একটি প্রাইভেট গাড়ি চলে আসলে গাড়িতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাইনবোর্ড দেখা যায়। এসময় সাংবাদিকদের তোপের মুখে গাড়িকে দাঁড় করিয়ে চালককে ২০০ টাকা জরিমানা করা হয়। তবে কোন দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি তা জানা যায়নি। পরে ওই গাড়ির চালক নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ফোন করলে গাড়ি ছেড়ে দেওয়ার অনুরোধ জানান তিনি। কিন্তু কর্তব্যরত পরিবেশ কর্মকর্তা রিয়াজুল ইসলাম বলেন, এখানে সাংবাদিকরা আছে স্যার। পরে ওই গাড়িকে ২০০ টাকা জরিমানা করা হয়।

পরিবেশ কর্মকর্তা রিয়াজুল ইসলাম বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ফোন করে তার গাড়ি ছেড়ে দিতে বলেছিলেন। কিন্তু কোন অধিদপ্তরের বা নাম কী তা পরিচয় দেননি বলে জানান পরিবেশ কর্মকর্তা।

ওই গাড়ির চালকের দাবি, তিনি হর্ন বাজাননি। তাকে দাঁড় করিয়ে পরে জরিমানা করা হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..