1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পচে যাওয়া ২০০ টন পেঁয়াজ ফেলে দিলো টিসিবি

  • আপডেট টাইম : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: দুর্মূল্যের বাজারে পচে যাওয়ায় চট্টগ্রামে ২০০ টন পেঁয়াজ ফেলে দিয়েছে টিসিবি। এই বিপুল পরিমাণ পেঁয়াজ তুরস্ক থেকে আমদানি করা হয়েছিল। কিন্তু বন্দর থেকে খালাস হতে দেরি হওয়ায় পেঁয়াজ পচে গেছে। এসব পেঁয়াজ খাবার উপযোগী নয়। যার সবগুলোই নষ্ট।

নগরীর ইপিজেড এলাকায় সংস্থাটির কার্যালয়ের পাশেই পড়ে আছে নষ্ট পেঁয়াজগুলো। যা বাছাই করে কুড়িয়ে নিচ্ছেন অনেকে। যতটুকু খাওয়ার উপযোগী পাওয়া যায় সে আশায়।

গত কয়েকদিন ধরে পচা পেঁয়াজের দুর্গন্ধে অতিষ্ঠ আশেপাশের বাসিন্দারা। অসুস্থ হয়ে পড়ছে ছোট শিশুরা। তাই পচে যাওয়া পেঁয়াজ অন্যত্র সরিয়ে নেয়ার দাবি স্থানীয়দের।

টিসিবি জানিয়েছে, এক মাস আগে তুরষ্ক থেকে আমদানি করা হয় এসব পেঁয়াজ। সময় মতো শিপিং ডকুমেন্ট না পাওয়ায় তা খালাস করতে দেরি হয়ে যায়। যার কারণে ১১ লট পেঁয়াজের ২০০ টনই নষ্ট হয়ে গেছে। যার সম্পূর্ণ দায় তুরষ্কের সরবরাহকারী প্রতিষ্ঠানের বলে জানিয়েছেন টিসিবির আঞ্চলিক প্রধান।

এ বিষয়ে টিসিবির আঞ্চলিক প্রধান জামাল উদ্দিন ভূঞা বলেন, চট্টগ্রাম বন্দরে ১ থেকে ২ তারিখে এসেছে পেঁয়াজগুলো। সিপিং ডকুমেন্ট ঠিক সময়ে না পাওয়ার কারণে পেঁয়াজগুলো পচে গেছে। প্রায় এক মাস আগে বন্দরে এসেছে পেঁয়াজগুলো। যেহেতু এটা খালাস করতে হবে সেহেতু আমরা এটা দেখার জন্য খালাস করে নিয়ে এসেছি।

বিপুল পেঁয়াজ নষ্ট হয়ে যাওয়ায় মজুতে টান পড়েছে টিসিবির। যার প্রভাব পড়েছে খোলাবাজারে বিক্রিতেও।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..