1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

করোনা প্রতিরোধে শরীরে গোমূত্র মাখছেন ভারতীয়রা, চিকিৎসকদের হুঁশিয়ারি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ২৬৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : মহামারী করোনাভাইরাস ভারতে ভয়াবহ আকার ধারণ করেছে। করোনা থেকে বাঁচতে দেশটিতে অনেকে শরীরে গোবর ও গোমূত্র মাখছেন। গোমূত্র পান করছেন। হিন্দু মতে, গরুকে খুবই পবিত্র মনে করা হয়। সেই বিশ্বাস থেকে এমনটা করছেন তারা।

তবে ভারতের চিকিৎসকরা এ বিষয়ে সতর্ক করে দিয়েছেন। তারা বলছেন, করোনা প্রতিরোধে গোবরের কার্যকারিতার বিষয়ে বৈজ্ঞানিক কোনো প্রমাণ নেই এবং এটি অন্যান্য রোগ ছড়িয়ে দেওয়ার ঝুঁকি বাড়িয়ে দেয়।

রয়টার্স জানিয়েছে, ভারতের গুজরাটে কিছু ব্যক্তি সপ্তাহে একদিন গোশালায় গিয়ে শরীরে গোবর ও গোমূত্র মাখেন। তাদের বিশ্বাস, এটি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, করোনা থেকে সুস্থ হতে সাহায্য করে।

ভারতীয় মেডিকেল অ্যাসোসিয়েশনের জাতীয় প্রেসিডেন্ট ডা. জেএ জয়ালাল বলেন, করোনাভাইরাসের বিরুদ্ধে গোবর এবং গোমূত্রে কার্যকারিতার কোনো শক্তিশালী বৈজ্ঞানিক ভিত্তি নেই। এটা পুরোপুরি বিশ্বাসনির্ভর। তা ছাড়া শরীরে গোবর মাখার স্বাস্থ্যঝুঁকিও রয়েছে। এর মাধ্যমে পশু থেকে মানবদেহে রোগ সংক্রমণের ঝুঁকি রয়েছে।

এ ছাড়া একত্রে গোবর মাখতে যাওয়া ব্যক্তিদের মধ্যে করোনাভাইরাস সংক্রমণেরও ঝুঁকি রয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..