1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৯:১৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

দেশে করোনার ভারতীয় ভ্যারিয়েন্টে প্রথম মৃত্যু

  • আপডেট টাইম : সোমবার, ১৭ মে, ২০২১
  • ১৫৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : করোনার ভারতীয় ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যর ঘটনা ঘটেছে। ভারতের চিকিৎসা শেষে দেশ ফিরে কোয়ারেন্টিনে থাকা অবস্থায় মারা যাওয়া দুই ক্যান্সার আক্রান্ত রোগীর একজন করোনার ভারতীয় ভ্যারিয়েন্টে আক্রান্ত ছিলেন।

আজ সোমবার (১৭ মে) এ তথ্য নিশ্চিত করেছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

প্রতিবেশী দেশ ভারতে সংক্রমণের তুঙ্গে থাকা করোনাভাইরাসের ‘ভারতীয় ভ্যারিয়েন্ট’ গত ৮ মে প্রথমবারের মতো বাংলাদেশে শনাক্ত হয়েছিল। ভারতফেরত ছয়জনের শরীরে এটি শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছিল আইইডিসিআর।

বেশ কিছুদিন ধরে সরকার ও স্বাস্থ্য বিশেষজ্ঞরা করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট সম্পর্কে সতর্ক করে আসছিল। বলা হচ্ছিল এই ভ্যারিয়েন্ট দেশে ঢুকলে বিপদ অনেক বেশি হবে। এরই মধ্যে দেশে ঢুকে পড়েছে এই ভ্যারিয়েন্ট। প্রথমবারের মতো মৃত্যুও ঘটাল। এতে উদ্বেগ-উৎকণ্ঠা আরও বেড়ে গেছে।

স্বাস্থ্যবিধি না মেনে গত কয়েক দিনে মানুষ যেভাবে মার্কেটে ঈদের কেনাকাটা করতে ভিড় করেছে এবং গাদাগাদি করে লাখ লাখ মানুষ গ্রামের বাড়িতে ছুটেছে তাতে এই ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়লে শিগগিরই বড় বিপর্যয়ের মুখে পড়তে পারে গোটা দেশ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..