1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৭:৫০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

১৬১ কোটি ৭৩ লাখ টাকায় টিভি স্বত্ব বিক্রি করল বিসিবি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ মে, ২০২১
  • ১৫২ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : দেশের একমাত্র খেলাধুলা বিষয়ক টেলিভিশন চ্যানেল টি-স্পোর্টস ও গাজী গ্রুপকে পেছনে ফেলে বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টিভি স্বত্ব কিনে নিয়েছিলেন বিজ্ঞাপনী সংস্থা ব্যানটেক। এক সিরিজের জন্য তারা খরচ করেছিল প্রায় ১৮ কোটি টাকা। এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে দীর্ঘ সময়ের জন্য চুক্তিবন্ধ হলো প্রতিষ্ঠানটি। বিসিবির প্রত্যাশাকে ছাপিয়ে প্রায় ১৬২ কোটি টাকায় আড়াই বছরের জন্য বাংলাদেশ হোম সিরিজের সম্প্রচার স্বস্ত কিনে নিয়েছে ব্যানটেক।

এই সময়ে বাংলাদশের ৯টি হোম সিরিজের সূচি রয়েছে। যেখানে ৭টি টেস্ট, ১৮টি ওয়ানডে ও ১৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা আছে টাইগারদের। এই সিরিজগুলোর সম্প্রচার স্বস্ত পেতে ১৯.৭ মিলিয়ন ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৬১ কোটি ৭৩ লাখ টাকায় বিসিবির সঙ্গে চুক্তি করেছে ব্যানটেক, যা টাইগার বোর্ডের প্রত্যাশাকে ছাপিয়ে গেছে। এ সময়ের জন্য টিভি স্বত্ব বিক্রয়ে ১৫০ কোটি টাকা প্রত্যাশা ছিল বিসিবির।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমকে বলনে, ‘বিডিংয়ে একমাত্র ব্যানটেকই অংশ নিয়েছে। আর কোন প্রতিষ্ঠানের পক্ষ থেকে আমরা প্রস্তাব পাইনি। ‌ আমাদের ফ্লোর প্লায় প্রাইস ছিল ১৯ মিলিয়ন ডলার। আগামী দুই বছর বাংলাদেশ দলের হোম সিরিজের প্রতিটি ম্যাচ তারা সম্প্রচার করবে। আমরা যে দর প্রত্যাশা করেছিলাম তার থেকে বেশি পেয়েছি। প্রতিযোগিতামূলক বাজারে এরকমটা হবে স্বাভাবিক। গতবারও তারা আমাদের প্রত্যাশা পূরণ করেছিল। এবারও করল।’

বিজ্ঞাপন সংস্থা ব্যানটেক এর আগে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সম্প্রচার স্বত্ব কিনে বিক্রি করে টি-স্পোর্টস ও গাজী গ্রুপের কাছে। শোনা যাচ্ছে এবারও বেশ চড়া মূল্যে এই সম্প্রাচার স্বত্ব বিক্রি করবে তারা। যেখানে টি-স্পোর্টস ও গাজী টিভির সঙ্গে সম্প্রচার স্বত্ব কেনার দৌড়ে আছে মাছরাঙ্গা টিভিও।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..