1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সমকামী বিয়ের সুরক্ষায় মার্কিন সিনেটে বিল পাস

  • আপডেট টাইম : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২
  • ১৬০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: যুক্তরাষ্ট্রে সমকামীদের বিয়ে করার অধিকার দিয়ে রায় দিয়েছিল দেশটির সুপ্রিম কোর্ট। এবার সমকামী বিয়ের সুরক্ষা সংক্রান্ত একটি বিল পাস হয়েছে দেশটির উচ্চকক্ষে বা সিনেটে। প্রতিবেদনে লন্ডন ভিত্তিক আন্তর্জাতিক সংবাদ সংস্থাটি জানায়, মঙ্গলবার মার্কিন সিনেটে একটি বিল পাস হয়েছে, যেটি কি না সমকামী বিয়ের সুরক্ষা দিবে। এমনকি সমকামীদের যে ইউনিয়ন রয়েছে তারও বৈধতা দিবে। খবর রয়টার্সের।

মার্কিন সিনেটে এই বিলের পক্ষে ভোট পড়েছে ৬১টি, অন্যদিকে বিপক্ষে ৩৬টি। কোনো বিল হতে পাস লাগে ৬০ ভোট। অনুপস্থিতি থাকায় ভোট দিতে পারেনি একজন ডেমোক্র্যাট ও দুজন রিপাবলিকান। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বিলটিতে স্বাক্ষর করলেই এটি আইন আকারে প্রণীত হবে।

সিনেটের মাইনরিটি লিডার এবং নিউইয়র্ক থেকে নির্বাচিত ডেমোক্রেট সিনেটর চাক শুমার এক বিবৃতিতে বলেন, ‘আজকের ভোটের ফলাফলের মধ্য দিয়ে বৃহত্তর সমতার দিকে এগিয়ে গেল যুক্তরাষ্ট্র। এই বিলটি পাস করার মাধ্যমে সিনেট একটি বার্তা পাঠাচ্ছে, যা প্রতিটি আমেরিকানকে শুনতে হবে: আপনি যেই হন বা যাকেই ভালোবাসেন না কেন, আপনিও আইনের অধীনে মর্যাদা এবং সমান আচরণের যোগ্য। ’

যুক্তরাষ্ট্রে প্রথম সমকামী বিয়ে হয় ২০০৪ সালে। ১১ বছর পর অর্থাৎ ২০১৫ সালে সমকামী বিয়ের বৈধতা দিয়ে ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের আদালত একটি রায় দেন। তবে এটি আইন নয় বলে ওই সময় জানায় আদালত। যুক্তরাষ্ট্রের আদমশুমারি ব্যুরোর তথ্য মতে, প্রায় ৫ লাখ ৬৮ হাজার সমকামী দম্পতি মার্কিন যুক্তরাষ্ট্রে বাস করে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..