1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

চলতি বছরে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক যারা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২
  • ২২১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : চলতি বছর ক্রিকেটের বড় দুইটি আসর অনুষ্ঠিত হয়। এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় প্রতিটি দেশই বেশি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছে। উক্ত বড় দুই আসরকে কেন্দ্র করে দলগুলো টি-টোয়েন্টি ফরম্যাটেই বেশি জোর দেয়।
২০২২ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন সূর্যকুমার যাদব, মোহাম্মদ রিজওয়ান, বিরাট কোহলি, সিকান্দার রাজা ও বাবর আজমের মতো পরীক্ষিত ও অভিজ্ঞ ক্রিকেটাররা। চলুন জেনে নেওয়া যাক, ২০২২ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান এসেছে কোন ক্রিকেটারের ব্যাট থেকে-
সূর্যকুমার যাদব : চলতি বছর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান করেছেন ভারতের সূর্যকুমার যাদব। তিনিই একমাত্র ব্যাটার, যিনি কিনা এই বছর একমাত্র ব্যাটার হিসেবে টি-টোয়েন্টি ফরম্যাটে ১০০০ রানের গণ্ডি পেরিয়েছেন। এ বছর ৩১ ম্যাচ খেলে ৪৬.৫৬ গড়ে সূর্যকুমারের রান ১১৬৪। এ বছর দুইটি শতক ও নয়টি অর্ধশতকও হাঁকান তিনি।
মোহাম্মদ রিজওয়ান : ভারতের সূর্যকুমার যাদবের পর ২০২২ সালে সবচেয়ে বেশি রান সংগ্রহকারীদের তালিকায় দুইয়ে আছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান। যাদবের চেয়ে ৬ ম্যাচ কম খেলে ৪৫.২৭ গড়ে ৯৯৬ রান করেন তিনি। কোনও শতকের দেখা না পেলেও এ বছর রিজওয়ান হাঁকিয়েছেন ১০টি অর্ধশতক।
বিরাট কোহলি : এবছর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন আরেক ভারতীয় ব্যাটার বিরাট কোহলি। এ বছর ২০ ম্যাচ খেলে ৫৫.৭৮ গড়ে ৭৮১ রান করেছেন তিনি। ব্যাট হাতে একটি শতক ও আটটি অর্ধশতক হাঁকিয়েছেন তিনি।
সিকান্দার রাজা : চলতি বছর ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে থাকা জিম্বাবুয়ের তারকা অলরাউন্ডার সিকান্দার রাজা এ বছর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মোট রান করেছেন ৭৩৫। ২৪ টি-টোয়েন্টির ২৩টি ইনিংসে ব্যাট করে ৩৫.০০ গড়ে তিনি এ রান করেন। কোনো শতক হাঁকাতে না পারলেও এ বছর পাঁচটি অর্ধশতক হাঁকিয়েছেন তিনি।

বাবর আজম : চলতি বছর ২৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে সিকান্দার রাজার সমান ৭৩৫ রান করেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। সমান সংখ্যক রান নিয়ে এই বছরের সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় তিনি রয়েছেন পাঁচ নম্বরে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..