1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:০৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বছরের শুরুতেই চীনে ২ লাখের বেশি করোনায় আক্রান্ত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০২৩
  • ১৯৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট:: ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত চীনে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৮ হাজার ১৯ জন। সেই সঙ্গে গত ৫ দিনে চীনে কোভিডজনিত অসুস্থতায় মৃত্যুও হয়েছে ৫ জনের।জাতিসংঘের অন্যতম অঙ্গসংগঠন বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) বৃহস্পতিবার তাদের সাপ্তাহিক প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করেছে।সাধারণ জনগণের ব্যাপক বিক্ষোভের জেরে গত ডিসেম্বরে বিতর্কিত জিরো কোভিড নীতি থেকে সরে আসে চীনের সরকার। তারপর থেকেই করোনার সুনামি শুরু হয়েছে রাজাধানী বেইজিংসহ পুরো দেশজুড়ে। প্রতিদিন হাজার হাজার মানুষ করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হচ্ছেন, হাসপাতালগুলো করোনা রোগীদের ভিড়ে উপচে পড়ছে এবং অনেক ওষুধের দোকানে করোনার ওষুধের যোগান শেষ হয়ে গেছে।
গত ২৯ ডিসেম্বর মানুষের।যুক্তরাজ্যেভিত্তিক স্বাস্থ্যতথ্য গবেষণা সংস্থা এয়ারফিনিটি এক বিবৃতিতে জানিয়েছে, চীনে কোভিডজনিত অসুস্থতায় প্রতিদিন মৃত্যু হচ্ছে প্রায় ৯ হাজার।বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে সম্প্রতি অবশ্য সংক্রমণ পরিস্থিতি সম্পর্কিত কিছু তথ্য দিয়েছে চীন। তবে সেজন্য বেশ কয়েকবার চীনের সরকারের প্রতি আহ্বান জানাতে হয়েছে ডব্লিউেএইচওকে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..