1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৭:২৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
র্অথপাচাররে প্রতবিদেন দতিে বলিম্বে আদালতরে উষ্মা প্রকাশ, ট-িটোয়ন্টেি বশ্বিকাপে র্সবোচ্চ উইকটেরে মালকি সাকবি,পঁেয়াজরে জ্বালায় অস্থরি বাণজ্যিমন্ত্রী! ,‘বঙ্গবন্ধু শখে মুজবি কুইজ’ লটারতিে বজিয়ী ১০০ জন, বাংলাদশেে সব র্ধমরে মানুষরে সহাবস্থান চায় যুক্তরাজ্য: হাইকমশিনার, তৃতীয় ধাপে ঢাকা ও ময়মনসংিহ বভিাগে নৌকা পলেনে যারা, ডঙ্গেু নয়িে হাসপাতালে ১৭৯ জন, মৃত্যু একজনরে, সরকার সাম্প্রদায়কিতা সৃষ্টি করে বএিনপকিে দায়ী করছ:ে ফখরুল, ওবায়দুল কাদরেরে স্বাক্ষর জাল: উপজলো ভাইস-চয়োরম্যান কারাগারে সাম্প্রদায়কি হামলায় জড়তিরা যে দলরেই হোক বচিার হব:ে আইনমন্ত্রী, টকিা নয়িে বাংলাদশেে এলে কোয়ারন্টোইন লাগবে না

‘বাংলাদেশকে অ্যাস্ট্রাজেনেকার টিকা দিতে রাজি যুক্তরাষ্ট্র’

  • আপডেট টাইম : শনিবার, ২২ মে, ২০২১
  • ৩৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: বাংলাদেশকে অ্যাস্ট্রাজেনেকার টিকা দিতে যুক্তরাষ্ট্র রাজি হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শুক্রবার সিএনএনকে দেয়া সাক্ষাৎকারে এ কথা জানান তিনি।

এ সময় বিশ্বের উন্নয়নশীল দেশগুলোকে প্রায় ১ কোটি ৬০ লাখ ডোজ অ্যাস্ট্রাজেনেকার টিকা দিতে চাওয়ায়, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসনকে স্বাগত জানান আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের সিরাম ইনস্টিটিউটের সঙ্গে ৩ কোটি ডোজ অ্যাস্ট্রাজেনেকার টিকা কেনার জন্য চুক্তি করেছিল বাংলাদেশ। কিন্তু সিরাম এ পর্যন্ত ৭০ লাখ ডোজ টিকা দিয়েছে। আর ভারত উপহার হিসেবে দিয়েছে ৩২ লাখ ডোজ। তবে, যুক্তরাষ্ট্রে খাদ্য ও ওষুধ প্রশাসন-এফডিএ এই টিকা রফতানি অনুমোদন দিতে সময় নিচ্ছে বলে জানান তিনি।

এ সময় এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, যেহেতু রোহিঙ্গা ক্যাম্পে এখনো টিকা দেয়া সম্ভব হয়নি, তাই সরকার সেখানে খুবই কঠোর প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..