1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

করোনা : বিশ্বজুড়ে আরও ৯২০ মৃত্যু, শনাক্ত ২ লাখ ৪২ হাজার

  • আপডেট টাইম : রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩
  • ২২৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে শনাক্ত হয়েছেন ২ লাখ ৪২ হাজার ৪২২ জন। একই সময়ে করোনায় ৯২০ জন মারা গেছেন। এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ২৯ হাজার ৬৮৪ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ১১ লাখ ৪৪ হাজার ৭৫৭ জনে।
রোববার (১৫ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।
গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে জাপানে। দেশটিতে এ সময়ে সংক্রমিত হয়েছেন এক লাখ ৩২ হাজার ৭১ জন এবং মারা গেছেন ৫০৩ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ১৩ লাখ ৮ হাজার ৭৫২ জন এবং মারা গেছেন ৬২ হাজার ২৬৪ জন।
যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৫৩২ জন এবং মারা গেছেন ৪১ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত ১০ কোটি ৩৫ লাখ ৭৩ হাজার ৪২ জন। এদের মধ্যে মারা গেছেন ১১ লাখ ২৫ হাজার ৫৩৯ জন।
ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৪২৯ জন। তবে এ সময়ে দেশটিতে করোনায় মৃত্যুর কোনো তথ্য পাওয়া যায়নি। মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৪ লাখ ৪৭ হাজার ৬০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে এক লাখ ৬৩ হাজার ৩৪৭ জন মারা গেছেন।
সংক্রমণের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৫ জন। এ সময়ে দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৯১৭ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬৬ লাখ ৩৪ হাজার ১৩৪ জন। ব্রাজিলে এ পর্যন্ত করোনায় ৬ লাখ ৯৫ হাজার ৩৬৯ জন মারা গেছেন।

রাশিয়ায় একদিনে শনাক্ত ৫ হাজার ১০২ জন এবং মারা গেছেন ৪৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৮ লাখ ৫১ হাজার ৮২৪ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৪ হাজার ৩৫৫ জনের।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..