1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

গণপরিবহন সংকটে হেঁটে ফিরতে হচ্ছে মুসল্লিদের

  • আপডেট টাইম : রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩
  • ১৬১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। আজ রোববার (১৫ জানুয়ারি) মোনাজাত শেষে আখেরি মোনাজাতে অংশ নেওয়া মুসল্লিরা বাড়ি ফেরার সময় পরিবহন সংকটে ভোগান্তিতে পড়ছেন। মোনাজাতের পরপরই ফের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক, টঙ্গী-পুবাইল, টঙ্গী-বনমালা আঞ্চলিক সড়ক, টঙ্গী-আব্দুল্লাহ্পুর সড়কে মুসল্লিদের ঢল নেমেছে। দুই একটি পিক আপ ও মোটরসাইকেল ছাড়া মুসল্লিরা নিজ নিজ গন্তব্যের উদ্দেশে হেঁটে রওনা দিয়েছেন। মগবাজার থেকে রোববার সকালে আখেরি মোনাজাতের উদ্দেশে এসেছিলেন আমিরুল ইসলাম। তিনি বলেন, হেঁটে, অটোরিকশা ইজতেমা মাঠে এলেও ফিরতে হাঁটাই একমাত্র ভরসা। তাই জোট বেধে জিকিরে ইজতেমা এলাকা থেকে ঢাকার উদ্দেশ রওনা হয়েছি। আজ সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক, টঙ্গীর কামারপাড়াসহ আশপাশ এলাকায় মুসল্লিদের ঢল নামে। ৯টা ৫৫ মিনিটে আখেরি মোনাজাত শুরু হয়ে ১০টা ২০ মিনিট পর্যন্ত তা স্থায়ী থাকে। এই আখেরি মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মারকাজের তাবলিগ জামায়াতের সুরা সদস্য ও শীর্ষস্থানীয় নেতা মাওলানা কারী মো. জোবায়ের হাসান।
মোনাজাতের পরপরই আখেরি মোনাজাতের উদ্দেশে আসা মুসল্লিরা ইজতেমা এলাকা ছাড়ছেন। তবে খিত্তায় অবস্থান নেওয়া মুসল্লিরা পর্যায়ক্রমে ময়দান ছাড়বেন। তাদের মধ্যে কেউ কেউ আগামীকাল পর্যন্ত ময়দানে অবস্থান করবেন।
আখেরি মোনাজাতে দেশের কল্যাণ, মুসলিম উম্মার সুদৃঢ় ঐক্য, আখেরাত ও দুনিয়ার শান্তি কামনা করা হয়। এ সময় দুহাত তুলে মহান আল্লাহ’র দরবারে ফরিয়াদ জানায় লাখ লাখ মুসল্লি।
এর আগে হেদায়তি বয়ান করা হয়। ভারতের মাওলানা আব্দুর রহমানের হেদায়তি বয়ানের পর পরই শুরু করা হয় আখেরি মোনাজাত।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..