1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৪৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ভয়াবহ রূপ নিচ্ছে ঘূর্ণিঝড় ‘ইয়াস’

  • আপডেট টাইম : সোমবার, ২৪ মে, ২০২১
  • ২৩৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: ধেঁয়ে আসছে ঘূর্ণিঝড় ইয়াস। সময়ের সঙ্গে সঙ্গে ক্রমেই শক্তিশালী হচ্ছে ঝড়টি। ঘূর্ণিঝড় কেন্দ্রর ৫৪ কি.মির মধ্যে বাতাসের একটানা সবোর্চ্চ গগিবেগ ঘণ্টায় ৬২ কি.মি যা দমকা ও ঝড়ো হাওয়া আকারে ৮৮ কি.মি পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় উপকূলীয় অঞ্চলে বাড়ানো হয়েছে সতর্ক সংকেত।

সোমবার আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. আবদুর রহমান খান সাক্ষারিত এক বিঞ্জপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি উত্তর-উত্তর পশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে ঘূর্ণিঝড় ইয়াসে পরিণত হয়ে একই এলাকায় ১৬ দশমিক ৬ ডিগ্রি উত্তর অক্ষাংশ এবং ৮৯ দশমিক ৫ ডিগ্রি পূর্ব দ্রাঘিমাংশে অবস্থান করছে। এটি আজ সকাল ৬টায় চট্রগ্রাম সমুদ্রবন্দর থেকে ৬ শ ৭৫ কি.মি দক্ষিণ- দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৬ শ ৫ কি.মি দক্ষিণ- দক্ষিণপশ্চিমে, মংলা সমুদ্র বন্দর থেকে ৬ শ ৫০ কি.মি দক্ষিণে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৬০৫ কি.মি দক্ষিণে অবস্থান করছিল। এটি আরও ঘণীভূত হয়ে উত্তর- উত্তর পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

ঘূর্ণিঝড় কেন্দ্রর ৫৪ কি.মির মধ্যে বাতাসের একটানা সবোর্চ গতিবেগ ঘণ্টায় ৬২ কি.মি যা দমকা ও ঝড়ো হাওয়া আকারে ৮৮ কি.মি পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ঘূর্ণিঝড় কেন্দ্রের কাছে সাগর বিক্ষুব্ধ রয়েছে। চট্রগ্রাম কক্সবাজার মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত নামিয়ে তার পরিবর্তে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সাথে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করাতে বলা হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..