1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইকুয়েডরকে উড়িয়ে ১২তম শিরোপার পথে এগিয়ে গেল ব্রাজিল

  • আপডেট টাইম : বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৮১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ল্যাটিন আমেরিকার জুনিয়র কোপা খ্যাত টুর্নামেন্টের শেষ পর্বের প্রথম খেলায় ইকুয়েডরের যুবাদের উড়িয়ে দিয়েছে সর্বোচ্চ ১১বারের শিরোপাজয়ী ব্রাজিল। রাউন্ড রবিন লিগের ম্যাচে নেইমার-সিলভাদের উত্তরসূরিদের কাছে পাত্তাই পায়নি ইকুয়েডরের যুবারা।
বুধবার (১ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৪টায় কলম্বিয়ার মাঠ এস্তাদিও এল ক্যাম্পেইনে ম্যাচটি শুরু হয়। সেখানে ব্রাজিল ৩-১ গোলে হারায় ইকুয়েডরকে। ব্রাজিলের হয়ে জোড়া গোল করেন ভিটর রিকু। একটি গোল করেন আন্দ্রে সান্তোস। ইকুয়েডরের পক্ষে একমাত্র গোলটি করেন সেবিস্তিয়ান গঞ্জালেস।
খেলার শুরু থেকেই ইকুয়েডরের রক্ষণে চাপ বাড়াতে থাকে ব্রাজিলের যুবারা। এর ফল হাতেনাতে পায় তারা। ম্যাচর ১৪ মিনিটের সময় স্ট্রাইকার ভিটর রিকুর গোলে এগিয়ে যায় ব্রাজিল। এরপর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে ইকুয়েডর। কিন্তু কাঙ্ক্ষিত গোলের মুখ খুলতে পারেনি তারা। উল্টো ২৮তম মিনিটে আলেক্সান্ডারের অ্যাসিস্ট থেকে দলের ব্যবধান দ্বিগুণ করেন রিকু। এটি ছিল ম্যাচে রিকুর দ্বিতীয় গোল।
দুই গোলের লিড নিয়ে বিরতিতে যায় ব্রাজিল। বিরতি থেকে ফিরে রিকুকে উঠিয়ে স্টেনিওকে মাঠে নামান কোচ। আক্রমণ পাল্টা আক্রমণে জমে উঠে ম্যাচ। অবশেষে ম্যাচের ৭৬ মিনিটের সময় সেবিস্তিয়ান গঞ্জালেস গোল করে ম্যাচে ফেরান ইকুয়েডরকে। কিন্তু পাঁচ মিনিট পর ম্যাচের ৮১ মিনিটে আর্থুরের অ্যাসিস্ট থেকে ব্রাজিলের হয়ে তৃতীয় গোল করেন মিডফিল্ডার আন্দ্রে সান্তোস। এতে করে ম্যাচ থেকে ছিটকে যায় ইকুয়েডর।
শেষ পর্যন্ত অনেক চেষ্টা করেও আর গোল শোধ করতে পারেনি ইকুয়েডরের যুবারা। এতে করে ৩-১ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। অবশ্য টুর্নামেন্টে এখনও চারটি ম্যাচ পাবে ইকুয়েডর। সবগুলো ম্যাচ জিততে পারলে ফলাফল ভিন্নও হতে পারে।
ব্রাজিলের পরবর্তী ম্যাচ আগামী শনিবার (৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৪টায়। যেখানে প্রতিপক্ষ ভেনিজুয়েলা।
উল্লেখ্য, টুর্নামেন্টটির নিয়ম অনুযায়ী গ্রুপ পর্ব থেকে ফাইনাল রাউন্ডে ওঠে আসা দলগুলো একে অপরের মুখোমুখি হবে। সেখানে পয়েন্ট টেবিলের শীর্ষ দু’দল হবে চ্যাম্পিয়ন ও রানার্সআপ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..