1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বায়ু দূষণ রোধে আজ থেকে ঢাকায় বিশেষ অভিযান

  • আপডেট টাইম : বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১২৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : বায়ু দূষণ রোধসহ ঢাকার পরিবেশ রক্ষায় বুধবার থেকে অভিযান শুরু করবে পরিবেশ অধিদপ্তর। মঙ্গলবার বিকেলে সংসদ অধিবেশনে এই তথ্য জানান পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহার।
এসময় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় কোন প্রকল্পের শুরুতে পরিবেশ রক্ষায় সব শর্ত মানার কথা বলা হলেও কাজ শুরু পর আর কেউ তা মানেন না।
এমনকি ঢাকার রাস্তায় গাড়ির কালো ধোঁয়া রোধে বিআরটিএ সহযোগিতা করেনা বলে অভিযোগ করেন মন্ত্রী। পাশাপাশি জনবল সংকটে দূষণকারীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেওয়াও সবসময় সম্ভব হচ্ছে না বলে স্বীকার করেন তিনি।
পরিবেশ অধিদপ্তরে বর্তমানে কর্মরত তিন জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে আজ থেকেই বায়ুদূষণকারী প্রতিষ্ঠান ও যানবাহনের বিরুদ্ধে নগরীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে হবে।
অভিযানের সংখ্যা ও পরিধি বৃদ্ধির জন্য জরুরিভিত্তিতে আরো নির্বাহী ম্যাজিস্ট্রেট পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় এবং আইনশৃঙ্খলা বাহিনীর প্রয়োজনীয় সংখ্যক সদস্য প্রেরণের জন্য জননিরাপত্তা বিভাগের কাছে অনুরোধ জানানো হবে।
এদিকে ঢাকার বায়ু দূষণ রোধে কী পদক্ষেপ নেওয়া হয়েছে রোববারের মধ্যে তা জানাতে পরিবেশ অধিদপ্তরকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এক আইনজীবীর সম্পূরক আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার এই নির্দেশ দিয়েছেন আদালত।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..