1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পাকিস্তানে উইকিপিডিয়া নিষিদ্ধ

  • আপডেট টাইম : শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৮২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : উইকিপিডিয়া নিষিদ্ধ করল পাকিস্তান। ৪৮ ঘণ্টার মধ্যে ধর্মদ্রোহী বিষয় তুলে নিতে হবে, এমন হুঁশিয়ারি দেওয়া হয়েছিল আগেই। সেই সময়সীমা অতিক্রান্ত হওয়ায় উইকিপিডিয়া ব্লক (বন্ধ) দিয়েছে পাকিস্তান।
বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।
প্রতিবেদন অনুযায়ী, পাকিস্তান টেলিকম অথরিটি (পিটিএ) হুঁশিয়ারি দিয়েছিল যে, ধর্মদ্রোহ বিষয়ক প্রবন্ধ দ্রুত না সরালে সেদেশে নিষিদ্ধ করা হবে উইকিপিডিয়াকে।
টুইট করে পিটিএ বলে, “উইকিপিডিয়াকে ধর্মদ্রোহ বিষয়ক প্রবন্ধ সরানোর নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে সেই বিষয় তারা সরাতে ব্যর্থ হয়েছে। শুধু তাই-ই নয়, পিটিএ’র নির্দেশকে ইচ্ছাকৃতভাবে অমান্য করেছে। ৪৮ ঘণ্টা সময় দেওয়ার পরেও ধর্মদ্রোহ বিষয়ক প্রবন্ধ তুলে না নেওয়ায় নিষিদ্ধ করা হল উইকিপিডিয়াকে।”
পিটিএ আরও জানিয়েছে, উইকিপিডিয়া এই বিতর্কিত বিষয় কখন সরাচ্ছে তা দেখে সিদ্ধান্ত নেওয়া হবে তাদের উপর থেকে নিষেধাজ্ঞা তোলা উচিত কি না। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম এবং ওয়েবসাইটগুলোর উপর কড়া নজরদারি শুরু করেছে পাকিস্তান। শুধু নজরদারিই নয়, বহু ওয়েবসাইট এবং সামাজিক যোগাযোগমাধ্যমের বিরুদ্ধেও ব্যবস্থা নিয়েছে পাকিস্তান সরকার। যে ইউটিউব লিঙ্কগুলো গোটা দেশে প্রতিবাদের ঝড় তুলেছিল, সম্প্রতি তেমন সাতশ’র বেশি ‘ইসলাম বিরোধী’ ইউটিউব লিঙ্ক ব্লক করেছে দেশটি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..