1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইতালি উপকূল থেকে ১৩০০ অভিবাসীকে উদ্ধার

  • আপডেট টাইম : শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ১৯৬ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : ইতালির উপকূলীয় অঞ্চলে অভিযান চালিয়ে একটি নৌকা থেকে ১ হাজার ৩০০ অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। দেশটির দক্ষিণাঞ্চলীয় ক্যালাব্রিয়া থেকে নৌবাহিনী ও কোস্টগার্ড যোথাভাবে এ অভিযান চালায়।

শনিবার (১১ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

নৌবাহিনী আর কোস্টগার্ডের বরাত দিয়ে এতে বলা হয়, ক্যালাব্রিয়া এলাকায় তিনটি নৌকায় থাকা লোকজনকে সহায়তা করতে তারা গিয়েছিলেন। কিন্তু এটি খবুই জটিল অভিযান ছিল। কারণ সেখানে অনেকগুলো নৌকা ও সেসবে থাকা অনেক লোকজন বিপদে রয়েছেন।

এর দুই সপ্তাহ আগে একই এলাকায় ৭৩ জন অভিবাসী মারা যাওয়ার পর এই অভিযান শুরু হয়েছে। এর মধ্যে শুক্রবার ছয় বছরের এক বালকের মরদেহ উদ্ধার করা হয়। গত মাসের এই দুর্যোগের পর ইতালির ডানপন্থী সরকারের বিরুদ্ধে অভিযোগ উঠে যে, এসব হতাহত প্রতিরোধ দেশটির যথাযথ ব্যবস্থা নিচ্ছে না। এর জবাবে সেসময় ইতালীয় প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি তার মন্ত্রিসভাকে দুর্ঘটনাস্থল কুট্রো শহরে নিয়ে গিয়েছিলেন।

এ ছাড়া তিনি মৃত্যু ও গুরুতর আঘাতের জন্য দায়ী পাচারকারীদের জন্য ৩০ বছর পর্যন্ত কারাদণ্ডের সাজা প্রস্তাব করেছেন।

ইতালির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, ইতালিতে এ বছর সমুদ্রপথে অভিবাসীদের আগমন বেড়েছে। ইউরোপের এই দেশটিতে গত বছরের একই সময়ের তুলনায় তিনগুণ বেশি অভিবাসী এসেছেন বলে রেকর্ড করা হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..