1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সুপ্রিম কোর্ট বারের ভোট আজ, নজিরবিহীন পুলিশের উপস্থিতি

  • আপডেট টাইম : বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ১০১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: দুই বছরের জন্য (২০২৩-২০২৪) নেতা নির্বাচনে সুপ্রিম কোর্ট বারে ভোট অনুষ্ঠিত হবে আজ। বুধবার (১৫ মার্চ) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টানা এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

তবে প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও পৃথক পৃথক নির্বাচন পরিচালনার সাব কমিটি গঠনের ফলে ভোট অনুষ্ঠান নিয়ে দেখা দিয়েছে জটিলতা। আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত আইনজীবীরা পৃথক নির্বাচন কমিশন গঠন করায় ক্রমেই এই জটিলতা বাড়ে। সবমিলিয়ে ভোট অনুষ্ঠান নিয়েও আছে শঙ্কা।

এদিকে, ভোটগ্রহণ নিয়ে অনিশ্চয়তার মুখে মঙ্গলবার (১৪ মার্চ) আওয়ামী লীগ ও বিএনপি সমর্থক আইনজীবীরা মুখোমুখি অবস্থান নিয়ে সুপ্রিম কোর্ট বারে বিক্ষোভ করেছেন। এ দিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নির্বাচন নিয়ে দুই পক্ষের আইনজীবীদের পাল্টাপাল্টি স্লোগানে উত্তপ্ত হয়ে পড়ে আদালত অঙ্গন। ফলে আদালতপাড়ায় জোরদার করা হয় নিরাপত্তা।

আজ বুধবার সকাল থেকেই সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে শত শত পুলিশের উপস্থিতি দেখা যায়। এছাড়াও সাদা পোষাকে দায়িত্ব পালন করছেন বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা।

দুই দিনব্যাপী অনুষ্ঠেয় এই নির্বাচনের ভোটগ্রহণ শুরুর সময় বুধবার সকাল ১০টা থেকে। তবে তার আগে সকাল ৭টা থেকেই আইনজীবীরা সমিতি প্রাঙ্গণে আসতে শুরু করেছেন।

এর আগে ভোটগ্রহণ নিয়ে মঙ্গলবার (১৪ মার্চ) আওয়ামী লীগ ও বিএনপি সমর্থক আইনজীবীরা মুখোমুখি অবস্থান নিয়ে সুপ্রিম কোর্ট বারে বিক্ষোভ করেছেন। এ দিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নির্বাচন নিয়ে দুই পক্ষের আইনজীবীদের পাল্টাপাল্টি স্লোগানে উত্তপ্ত হয়ে পড়ে আদালত অঙ্গন। ফলে আদালতপাড়ায় জোরদার করা হয় নিরাপত্তা।

২০২৩-২০২৪ সেশনের ভোটগ্রহণের জন্য গঠিত নির্বাচন কমিশনের প্রধান বীর মুক্তিযোদ্ধা মুনসুরুল হক পদত্যাগ করার পর থেকে আইনজীবীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..