1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

তামিমদের সামনে আজ আইরিশ পরীক্ষা

  • আপডেট টাইম : শনিবার, ১৮ মার্চ, ২০২৩
  • ৯৭ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : ইংলিশ পরীক্ষার ধকল কাটতে না কাটতেই সামনে এবার আয়ারল্যান্ড। আইরিশদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শুরু হচ্ছে ওয়ানডে দিয়ে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ মাঠে গড়াবে প্রথম ওয়ানডে। ম্যাচ শুরু দুপুুর ২টায়।

এবার আর মিরপুর বা চট্টগ্রাম নয়, আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের সবকটি ম্যাচ হবে সিলেটে। নতুন ভেন্যুতে তামিম ইকবাল বাহিনীর নতুন করে ছন্দে ফেরার মিশন।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজটা ভালো যায়নি ঘরের মাঠে অপ্রতিরোধ্য হয়ে ওঠা বাংলাদেশের। সাত বছর পর নিজেদের ডেরায় ওয়ানডে সিরিজ হারে তামিম ইকবালের দল।

মিরপুরে সিরিজের প্রথম দুই ওয়ানডে জিতে স্বাগতিক দলের অপ্রতিরোধ্য যাত্রা থামায় জস বাটলারের ইংল্যান্ড। যদিও চট্টগ্রামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে বড় জয় তুলে নিয়ে শেষ করেছিল টাইগাররা।

এবার আইরিশদের বিপক্ষে পুরোনো সেই ছন্দে ফেরার মিশন। ঘরের মাঠে ওয়ানডে সিরিজ জেতার ধারায় ফিরতে প্রথম ম্যাচটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। জয় দিয়ে শুরু করতে পারবে তামিম বাহিনী?

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজটি আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অংশ নয়। প্রতিপক্ষও আগের দুই সিরিজের চেয়ে (ভারত ও ইংল্যান্ড) অপেক্ষাকৃত সহজ।

তবে বাংলাদেশ কোচ চন্ডিকা হাথুরুসিংহে কোনো প্রতিপক্ষকেই সহজ মানতে রাজি নন। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘জয় সবসময়ই আমাদের লক্ষ্য, যে কোনো দলের বিপক্ষেই খেলি না কেন। আন্তর্জাতিক ক্রিকেটে সহজ দল বলে কিছু নেই। বিশ্বকাপে তারা ইংল্যান্ডকে হারিয়েছে, তাই না? নিজেদের দিনে তারা যে কোনো দলকে হারাতে পারে। প্রতিপক্ষ যে দলই হোক না কেন, আমরা খেলোয়াড়ের ভাণ্ডার বাড়ানোর চেষ্টা করতাম। পাশাপাশি জয়ের চেষ্টাও সবসময় থাকবেই।’

আয়ারল্যান্ডের অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি মানছেন, বাংলাদেশ ঘরের মাঠ কঠিন প্রতিপক্ষ। তবে সঙ্গে সতর্কবার্তাও দিয়েছেন, আমরা জানি কীভাবে তাদের বিপদে ফেলতে পারবো।

বালবির্নি বলেন, ‘বাংলাদেশ অবশ্যই দেশের মাঠে খুব ভালো ওয়ানডে দল। গত কয়েক বছরে আমরা তা দেখেছি। বিশ্বের সেরা সব দলকে তারা এখানে হারিয়েছে।’

‘আমাদের চাওয়া তিন ম্যাচে তিনটি ভালো পারফরম্যান্স মেলে ধরা। আমরা জানি বাংলাদেশ কোথায় শক্তিশালী, এটাও জানি যে কোথায় তাদের আমরা বিপাকে ফেলতে পারি। ভালো একটি দলের বিপক্ষে ভালো খেলতে মুখিয়ে আছি আমরা’-যোগ করেন বালবির্নি।

প্রথম ওয়ানডেতে সম্ভাব্য বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন ও মোস্তাফিজুর রহমান।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..