1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইউক্রেনের প্রতি জাপানের ‘সংহতি ও সমর্থন’ অটুট থাকবে : কিশিদা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
  • ১৫৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : জাপানের ‘সংহতি ও অটুট সমর্থন’ জানাতে দেশটির প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা আজ মঙ্গলবার কিয়েভে ঝটিকা সফরের সময় ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সাথে সাক্ষাত করবেন। জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয় এ কথা জানিয়েছেন।

এএফপির খবরে বলা হয়, যুদ্ধবিধ্বস্ত দেশ ইউক্রেন সফরে সর্বশেষ জি-৭ নেতা হলেন কিশিদা এবং এ সফরে যাওয়ার জন্য তিনি ক্রমবর্ধমান চাপের মুখে পড়েছেন, কারণ আগামী মে মাসে জাপান এ গ্রুপের শীর্ষ সম্মেলনের আয়োজন করছে।

তিনি বাববার বলেছেন, কিয়েভ সফর ‘বিবেচনাধীন’ রয়েছে। এ ক্ষেত্রে নিরাপত্তা এবং লজিস্টিক চ্যালেঞ্জ একটি বড় বাধা ছিল বলে জানা গেছে।

কিশিদা সোমবার ভারতে ছিলেন এবং সেখান থেকে টোকিওতে ফিরে যাওয়ার আশা করা হলেও তিনি তা না করে পোল্যান্ডে যান। সেখান থেকে তিনি ইউক্রেনে যাওয়ার জন্য একটি ট্রেনে উঠেন বলে জানা যায়।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সফরকালে তিনি ‘ইউক্রেনের জনগণের সাহস ও উদ্যমের প্রতি শ্রদ্ধা’ এবং দেশটির জন্য জাপানের সংহতি ও অটুট সমর্থন ব্যক্ত করবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় আরো জানায়, বৃহস্পতিবার টোকিওতে ফিরে আসার আগে কিশিদা বুধবার সম্মেলনের জন্য পোল্যান্ডে ফিরে আসবেন বলে আশা করা হচ্ছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..