1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পুনরায় দূতাবাস চালু করতে সম্মত সৌদি আরব-ইরান

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩
  • ১৮২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : সৌদি আরব ও ইরানের পররাষ্ট্রমন্ত্রী টেলিফোনে কথা বলেছেন এবং দূতাবাস ও মিশন পুনরায় খোলার প্রক্রিয়া শুরু করতে শিগগির বৈঠকে বসতে সম্মত হয়েছেন বলে সৌদির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

আজ বৃহস্পতিবার সৌদি আরবের সংবাদমাধ্যম সৌদি গ্যাজেটের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সৌদি গ্যাজেটের প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার সৌদির পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদ ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আবদুল্লাহিয়ানের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। এসময় তারা পবিত্র রমজান মাস উপলক্ষে শুভেচ্ছা বিনিময় করেন।

চলতি মাসে ২০১৬ সালে বিচ্ছিন্ন হওয়া কূটনৈতিক সম্পর্ক পুনরায় শুরুর ঘোষণা দেয় সৌদি আরব ও ইরান। চীনের মধ্যস্থতায় সৌদি আরবের পররাষ্ট্র প্রতিমন্ত্রী, মন্ত্রিসভার সদস্য ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মুসায়েদ আল-আইবান এবং ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা কাউন্সিলের সচিব আলী শামখানি এই চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তিতে ২ মাসের মধ্যে দূতাবাস ও মিশন পুনরায় খোলার চুক্তি আছে। এছাড়াও, দেশ ২টির সার্বভৌমত্বের প্রতি শ্রদ্ধা ও অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার বিষয়টিও চুক্তিতে অন্তর্ভুক্ত ছিল।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..