1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মেঘনায় ট্রলার থেকে ২০০ মণ জাটকা জব্দ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ৮৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৫টি ইঞ্জিনচালিত ট্রলার থেকে ৮ হাজার কেজি (২০০ মণ) জাটকা জব্দ করেছে কোস্টগার্ড।

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে কোস্টগার্ড ঢাকা জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আজ ভোর ৫টার দিকে বাংলাদেশ কোস্টগার্ড ঢাকা জোন অধীনস্থ বিসিজি আউটপোস্ট মোহনপুর কর্তৃক সাব লেফটেন্যান্ট ফজলুল হকের নেতৃত্বে চাঁদপুর জেলার উত্তর মতলব থানাধীন বাহাদুরপুর ও বোরোচর সংলগ্ন মেঘনা নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ৫টি ট্রলারে তল্লাশি করে আনুমানিক ৮ হাজার কেজি (২০০ মণ) জাটকা জব্দ করা হয়।

তিনি আরও বলেন, বিকেলে মতলব উত্তর উপজেলার সহকারী মৎস্য কর্মকর্তা মো. রাশেদুজ্জামানের উপস্থিতিতে জব্দকৃত জাটকা স্থানীয় ৩৪টি এতিমখানা, গরিব ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

জাতীয় সম্পদ ইলিশের উৎপাদন বাড়ানোর লক্ষ্যে জাটকা রক্ষায় ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত দুই মাস চাঁদপুরসহ দেশের পাঁচ অভয়াশ্রম এলাকার নদীতে সব ধরনের মাছ আহরণ, বেচাকেনা, মজুদ ও পরিবহন নিষিদ্ধ করেছে সরকার। আইন অমান্যকারীদের বিরুদ্ধে সর্বোচ্চ দুই বছরের কারাদণ্ড বা ৫ হাজার টাকা জরিমানা বা উভয় দণ্ডের বিধান রয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..