1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিক্ষোভ মোসাদের সমর্থন অস্বীকার করলো নেতানিয়াহু সরকার

  • আপডেট টাইম : সোমবার, ১০ এপ্রিল, ২০২৩
  • ৯৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :বিচারব্যবস্থা সংস্কারের বিরুদ্ধে ইসরায়েলজুড়ে চলমান সহিংস বিক্ষোভে গোয়েন্দা সংস্থা মোসাদের সমর্থনের বিষয়টি প্রত্যাখ্যান করেছে বেনিয়ামিন নেতানিয়াহুর সরকার। বিক্ষোভে জনসাধারণের সঙ্গে বিদেশি গোয়েন্দা সংস্থার পাশাপাশি নিজ কর্মীদের যোগ দিতে উৎসাহ দিয়েছিল মোসাদ। সম্প্রতি পেন্টাগনের ফাঁস হওয়া নথি নিয়ে শনিবার এক প্রতিবেদনে প্রকাশ করেছে নিউ ইয়র্ক টাইমস।

ইসরায়েলের বিচার ব্যবস্থার একটি প্রস্তাবিত সংশোধনের বিরুদ্ধে দেশব্যাপী বিক্ষোভে মোসাদের একাংশের কর্মকর্তাদের সমর্থন নিয়ে নতুন করে আলোচনার জন্ম দিয়েছে।

কয়েক মাস ধরে নেতানিয়াহুর সরকারের প্রস্তাবিত সংস্কারের বিরুদ্ধে দেশজুড়ে তুমুল বিক্ষোভ চলেছ। এতে বিভিন্ন পেশা-শ্রেণির মানুষের সমর্থন রয়েছে। দিনে দিনে এই বিক্ষোভে সহিংসতা বাড়ছে। নিরাপত্তা বাহিনীর সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে।

তবে পেন্টাগনের ফাঁস হওয়া নথিতে যে দাবি করা হয়েছে সত্য কিনা তা অস্পষ্ট। এ প্রসঙ্গে ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুর কার্যালয় রবিবার (৯ এপ্রিল) এক বিবৃতিতে দাবি করেছে, ‘প্রতিবেদনটি অসত্য এবং ভিত্তিহীন’।

বিবৃতিতে আরও বলা হয়েছে, মোসাদ ও সংস্থাটির শীর্ষপর্যায়ের কর্মকর্তারা সরকারের বিরুদ্ধে বিক্ষোভ, রাজনৈতিক বিক্ষোভ বা কোনও রাজনৈতিক কর্মকাণ্ডে যোগ দিতে উৎসাহ দেয়নি, আগামীতেও দেবে না।

মার্কিন বিচার বিভাগ গত শুক্রবার জানায়, প্রতিরক্ষা বিভাগের সঙ্গে যোগাযোগ করছে এবং নথিপত্র ফাঁসের অভিযোগ নিয়ে তদন্ত শুরু করেছে তারা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..