1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

গাড়ির নম্বর প্লেট ১৬০ কোটি টাকায় বিক্রি!

  • আপডেট টাইম : বুধবার, ১২ এপ্রিল, ২০২৩
  • ৯২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট::কোনো বিলাসবহুল গাড়ি নয়, বরং গাড়ির একটি নম্বর প্লেট বিক্রি হয়েছে সাড়ে পাঁচ কোটি দিরহাম বা দেড় কোটি ডলারে। বাংলাদেশি মুদ্রায় যা ১৬০ কোটি টাকা। গত শনিবার সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এ ঘটনা ঘটেছে। শহরটির অভিজাত জুমেইরাহ এলাকায় এক দাতব্য নিলামে ‘পি-৭’ লেখা বিরল নম্বর প্লেটটি বিক্রি করা হয়।

দুবাইয়ে আভিজাত্য ও সম্পদ প্রদর্শনের অংশ হিসেবে নম্বর বা অক্ষর মিলিয়ে নিজের পছন্দের নাম্বার প্লেট নিতে বিপুল অর্থ ব্যয় করে থাকেন ধনাঢ্য ব্যক্তিরা। এ কারণে সেখানকার নিলামে চড়া দামে বিক্রি হয় এ ধরনের নাম্বার প্লেট। দুবাইয়ের নিলামে সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া নাম্বার প্লেট এটি। ইমিরেটস অকশন এলএলসি এই নিলামের আয়োজন করে। নিলামের অর্থ দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদের বৈশ্বিক খাদ্য সহায়তা কার্যক্রমে অন্তর্ভুক্ত হবে। তবে নম্বর প্লেট কিনে নেওয়া ব্যক্তির পরিচয় প্রকাশ করেনি কর্তৃপক্ষ।

এর আগে ২০০৮ সালে আবুধাবিতে সায়েদ আব্দুল গাফফার নামের এক ব্যবসায়ী পাঁচ কোটি ২২ লাখ দিরহামে একটি নাম্বার প্লেট কেনেন। মধ্যপ্রাচ্যের বাইরেও নিজের পছন্দ অনুযায়ী নম্বর প্লেট কেনার চাহিদা রয়েছে। এর আগে হংকংয়ে ‘আর’ লেখা একটি নম্বর প্লেট ৩২ লাখ ডলারে বিক্রি হয়। বছরের পর বছর ধরে ধনাঢ্য ব্যক্তিদের সম্পদ প্রদর্শনী ও করমুক্ত জীবনযাপনের আদর্শ স্থান হিসেবে পরিচিতি পেয়েছে দুবাই।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..