1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ফের পানিতে ভাসল সুয়েজ খালে আটকে পড়া দৈত্যাকার জাহাজ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ৭৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : মিসরের সুয়েজ খালে আটকে পড়া দৈত্যাকার জাহাজ ‘শিন হাই টং ২৩’ আবারও পানিতে ভেসেছে। পরিবহন সংস্থা লেথ এজেন্সিস বৃহস্পতিবার (২৫ মে) এ তথ্য জানিয়েছে।

সংস্থাটি টুইটে বলেছে, ‘সুয়েজ খাল কর্তৃপক্ষ সফলভাবে শিন হাই টং ২৩ জাহাজকে ফের ভাসাতে সক্ষম হয়েছে।’

আটকে যাওয়া জাহাজটি উদ্ধারে কাজ করছিল কয়েকটি ছোট জাহাজ (টাগ বোট)। জাহাজটি উদ্ধার হওয়া সম্পর্কে সুয়েল খাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছিল ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। তবে তারা কোনো জবাব দেয়নি।

ম্যারিন ট্রাফিক শিপ ট্রেকার জানিয়েছে, হংকংয়ের পতাকাবাহী জাহাজটি খালের দক্ষিণদিকে ‘কোনো কমান্ডের অধীনে ছিল না’ এবং এটি খালের পূর্বদিকে কোনাকুনি অবস্থান করছিল।

শিপ ট্রেকারটিতে আরও দেখা গিয়েছিল, জাহাজটিকে ঘিরে রেখেছে মিসরের তিনটি টাগ বোট।

বিশ্বের পণ্য পরিবহনের সবচেয়ে ব্যস্ততম নৌ পথ সুয়েজ খাল দুই বছর আগে ২০২১ সালে প্রায় এক সপ্তাহের জন্য অচল হয়ে পড়েছিল। ওই বছর খালটিতে এভারগ্রিন নামের আরেকটি দৈত্যাকার জাহাজ আটকে যায়। যার প্রভাব পুরো বিশ্বের বাণিজ্যের ওপর পড়েছিল। কারণ ওই খাল ব্যবহারের জন্য আসা শত শত জাহাজ সমুদ্র্রে আটকে যায়।

গত বছর একটি তেলবাহী জাহাজ অল্প সময়ের জন্য রাডারের সমস্যার কারণে সুয়েজ খালে আটকে গিয়েছিল। পরে টাগ বোটের মাধ্যমে এটিকে ফের পানিতে ভাসানো হয়। এ ছাড়া এ বছরের মার্চে একটি পণ্যবাহী জাহাজের যান্ত্রিক সমস্যার কারণে খালটিতে কিছু সময়ের জন্য জাহাজ চলাচলে বিঘ্ন ঘটে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..