1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পার্লামেন্টে চ্যাটজিপিটির লেখা ভাষণ পড়লেন ডেনমার্কের প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
  • ৮৩ বার পঠিত

 

ডেস্ক রিপোট:ডেনমার্কের প্রধানমন্ত্রী মিতে ফ্রেডিরিকসেন পার্লামেন্টের গ্রীষ্মকালীন অধিবেশন শেষ হওয়ার আগে ঐতিহ্য মেনে ভাষণ দেন। আর এই ভাষণের একটি অংশ লিখেছে কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) চ্যাটজিপিটি। প্রযুক্তিটির বৈপ্লবিক দিক এবং ঝুঁকি আলোকপাত করতে এই কাজ করেন ড্যানিশ প্রধানমন্ত্রী।

গতকাল বুধবার (৩১ মে) দেশটির পার্লামেন্টে তিনি এই ভাষণ দেন।

ভাষণের একপর্যায়ে মিতে ফ্রেডিরিকসেন বলেন, ‘আমি মাত্রই এখানে যেসব কথা বললাম, সেগুলো আমার কাছ থেকে আসেনি। এমনকি অন্য কোনো মানুষেরও মস্তিষ্কপ্রসূত নয়।’

চ্যাটজিপিটির লেখা বক্তব্য পড়তে গিয়ে তিনি আরও বলেন, এটা যা করতে পারে, সেটা একই সঙ্গে আকর্ষণীয় ও ভয়ংকর।

চ্যাটজিপিটি একটি চ্যাটবট, যা মূলত একটি শক্তিশালী মেশিন লার্নিং মডেল (কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির মাধ্যমে যন্ত্রের শেখা)। এটি তৈরি করেছে ওপেনএআই।

গত ডিসেম্বরে প্রকাশ্যে আসার দুই মাসের মধ্যেই ১০ কোটি মানুষের কাছে পৌঁছে যায় এই প্রযুক্তি। বিশ্বে রীতিমত সাড়া ফেলে দেয় এই চ্যাটবট। অসংখ্য তথ্য-উপাত্ত দিয়ে এটিকে প্রশিক্ষিত করা হয়। এতে এটি কয়েক সেকেন্ডের মধ্যে যেকোনো প্রশ্নের উত্তর দিতে পারে।

অনেকেই মনে করছেন, চ্যাটজিপিটি বিশ্বকে আমূল বদলে দেবে। কারও কারও ধারণা, নতুন এই প্রযুক্তিসেবার কারণে বেকার হয়ে যাবেন লাখ লাখ মানুষ। তবে এ প্রযুক্তি এখনো শতভাগ নিখুঁত নয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..