1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

এবার দুস্থ শিশুদের বিশাল দায়িত্ব নিলেন সোনু সুদ

  • আপডেট টাইম : শনিবার, ৩ জুন, ২০২৩
  • ১০৫ বার পঠিত

 

বিনোদন ডেস্ক:পর্দায় ভয়ংকর খলনায়ক হলেও বাস্তবে সাধারণ মানুষের নায়ক বলিউড অভিনেতা সোনু সুদ। ২০২০ সালে করোনার সময় লকডাউনে তিনি নিঃস্বার্থভাবে দাঁড়িয়েছেন পরিযায়ী শ্রমিকদের পাশে। বিশেষ করে গাড়ি, বাস ও ট্রেনের ব্যবস্থা করে শ্রমিকদের পৌঁছে দিয়েছেন নিজ নিজ বাড়ি।

সেখানেই শেষ নয়। দেশের যেকোনো প্রান্তে যখনই কেউ বিপদে পড়েছেন, একবার জানালেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন এ অভিনেতা। লকডাউনে কর্মহীন হয়েছেন অনেক মানুষ। তাদের সাহায্য করেছেন নতুনভাবে কিছু করতে।

এরপর ২০২১ সালে করোনার দ্বিতীয় ঢেউয়ে যখন বিপর্যস্ত সারা ভারত, হাসপাতালগুলোতে খালি বেড ও অক্সিজেনের চরম সংকট, তখনও সোনু ও তার টিম ঝাঁপিয়ে পড়েছেন মানুষের প্রাণ বাঁচাতে। সেসময় দিয়েছেন বিনা মূল্যে ব্যবস্থা করেছেন অক্সিজেন সিলিন্ডারের, দিয়েছেন জরুরিকালীন চিকিৎসা সেবা।

সেই থেকেই ধীরে ধীরে গরীব-অসহায় মানুষের মসিহা হয়ে ওঠেন এই অভিনেতা। এবার তিনি সাহায্যের হাত বাড়িয়েছেন দুস্থ শিশুদের পড়াশোনার ক্ষেত্রেও। এবার শিশুদের জন্য স্কুলবাড়ি তৈরির সিদ্ধান্ত নিলেন সোনু সুদ।

এ নিয়ে ভারতীয় সংবাদমাধ্যম জি-নিউজের এক প্রতিবেদনে জানানো হয়, সম্প্রতি বিহারের কাটিহারের এক ইঞ্জিনিয়ার ইঞ্জিনিয়ার বীরেন্দ্র কুমার মাহাতোর সঙ্গে আলাপ হয়েছে সোনু সুদের। তিনি নিশ্চিত চাকরি ছেড়ে অনাথ শিশুদের জন্য স্কুল বানিয়ে, তার নাম রেখেছেন সোনু সুদের নামে।

অভিনেতা ঘোষণা করেন যে, শিশুদের জন্য স্কুলবাড়ি তৈরি করবেন তিনি, যাতে উচ্চশিক্ষার ক্ষেত্রেও তাদের অসুবিধা না হয়।

প্রায় ১১০জন শিশুকে বিনামূল্যে শিক্ষা এবং খাদ্য সরবরাহের দায়িত্ব নেন বীরেন্দ্র। সোনু দেখা করেন বীরেন্দ্র ও শিশুদের সঙ্গে। বীরেন্দ্রর এই স্কুল শুধু পড়ারই নয়, ওই শিশুদের থাকার জায়গাও বটে।

বীরেন্দ্রর সঙ্গে দেখা করে স্কুলের জন্য কী কী প্রয়োজন তা বোঝার চেষ্টা করেন সোনু। পাশাপাশি রেশন থেকে শিক্ষার গুণগত মান, সচেতনতা বৃদ্ধি থেকে ধনী ও গরিবের মধ্যে শিক্ষার ব্যবধান নিশ্চিহ্ন করা, সব নিয়েই আলোচনা হয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..