1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

উলিপুরে বীর মুক্তিযোদ্ধার বসতভিটা জবর দখল করে রাস্তা নির্মাণ

  • আপডেট টাইম : শনিবার, ৩ জুন, ২০২৩
  • ৭৫ বার পঠিত

 

ডেস্ক রিপোট:কুড়িগ্রামের উলিপুরে জোরপূর্বক বীর মুক্তিযোদ্ধাদের বসতভিটা দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী ওই পরিবার আদালতে মামলা দায়ের করেছেন। ভুক্তভোগীরা হলেন, উপজেলার ধরনীবাড়ী ইউনিয়নের ডারার পাড় এলাকার বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক (৯৫)।

অভিযুক্তরা একই এলাকার মৃত নায়েব আলীর ছেলে মাইনুল ইসলাম, মাহবুল ইসলাম, মুকুল মিয়া, মৃত আব্দুস ছাত্তারের ছেলে আব্দুল আজিজ, খলিলুর রহমান, বক্তার আলীর ছেলে আব্দুল হাই, হাফিজুর রহমান, সাহেব আলীর ছেলে মিনহাজুল ইসলাম গং। মুক্তিযোদ্ধার জমি দখল করে বাড়ির সীমানা টিনের বেড়া ভাঙচুর করে রাস্তা নির্মাণের অভিযোগ তাদের বিরুদ্ধে।

জানা গেছে, উপজেলার ধরনীবাড়ী মৌজার জে.এল নম্বর ১০৫, সিএস খতিয়ান নম্বর ১৪২২ সিএস ১৯৯৮, ১৯৯৯ ও ২০০০ দাগে ৩৪ শতক জমির মধ্যে ৫ শতক জমি ১৯৭৪ সালে বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক’র স্ত্রী জহুরা বিবি কেনেন। তখন থেকেই প্রায় ৪৯ ধরে ওই মুক্তিযোদ্ধা পরিবার ওই জমি ভোগদখল করে আসছে। হঠাৎ অভিযুক্তরা জায়গাটি সরকারি বলে দাবি করে বাড়ির সীমানা বেড়া ভাঙচুর করে বড় বড় আম, জাম, নারিকেল ও সুপারি গাছ কেটে জবর-দখলের চেষ্টা করে। এতে ভুক্তভোগী মুক্তিযোদ্ধা পরিবারের লোকজন বাঁধা দেয়। পরে তারা হুমকি-ধামকি দিয়ে চলে যায়। গত ২২ মে বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেকের ছোট ছেলে দেলোয়ার হোসেন দুলু পরিবারের পক্ষে বাদী হয়ে সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন।

মামলার বাদী দেলোয়ার হোসেন দুলু বলেন, আমরা মুক্তিযোদ্ধার পরিবার। আমার বাপ ভাই মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছে। তার পরও কিছু দুর্বৃত্ব আমাদের পরিবারের উপর নির্যাতন ও হামলা করে আসছে। আদালতে মামলা করেছি তবুও তারা আমাদের জমি দখলের চেষ্টা করে আসছে। আমরা অনেকটা আশংকায় রয়েছি।

বাদীর আইনজীবী এ্যাডভোকেট আনিসুজ্জামান আনিস বলেন, উলিপুর সিনিয়র সহকারী জজ আদালত থেকে বিবাদীগণকে কারণ দর্শাইবার নোটিশ দিলে এখনো তারা জবাব দেন নাই।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..