1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

টানা দ্বিতীয় জার্মান কাপ শিরোপা জিতলো লাইপজিগ

  • আপডেট টাইম : রবিবার, ৪ জুন, ২০২৩
  • ৯৫ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : টানা দ্বিতীয়বারের মতো জার্মান কাপের শিরোপা জিতে নিয়েছে লাইপজিগ। আগেই জায়ান্ট দল বায়ার্ন মিউনিখ ও বরুসিয়া ডর্টমুন্ডের মতো জায়ান্ট দল সুযোগ হারানোয়, লাইপজিগের সামনে শিরোপা জয় ছিল কিছু সময়ের অপেক্ষা। ২-০ গোলে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে হারিয়ে তারা সেটারই পূর্ণতা দিলো।

শনিবার (৩ জুন) বার্লিন অলিম্পিক স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে মুখোমুখি হয়েছিল দু’দল। জমজমাট উত্তেজনাপূর্ণ ম্যাচটিতে প্রথমার্ধ ছিল গোলশূন্য ড্র। বিরতির পরও গোলের দেখা মিলছিল না কারও। পরবর্তীতে ফরাসি মিডফিল্ডার এনকুনকুর পর ব্যবধান দ্বিগুণ করেন ডমিনিক সোবোজলাই।

ম্যাচের শুরুর দিকেই লাইপজিগকে প্রথম ভালো সুযোগ এনে দিয়েছিলেন টিমো ওয়ার্নার। কিন্তু সেটি তারা সফলভাবে শেষ করতে পারেনি। এরপর ফ্রাঙ্কফুর্ট গোল করতে না পারলেও, লাইপজিগকে ঠিকমতো আটকে রেখে ম্যাচ এগিয়ে নিয়ে যাচ্ছিল। কিন্তু তাদের জালে প্রথম আঘাত হানা এনকুনকু তাতে ছেদ ঘটান। ২০২২ বিশ্বকাপের পর প্রথম গোল পেলেন এই ফরাসি মিডফিল্ডার। আগামী মৌসুমে চেলসির জার্সি গায়ে চাপানোর আগে এনকুনকু লাইপজিগে রঙিন অধ্যায় শেষ করলো।

 

RB Leipzig win the DFB Pokal trophy and it was a special night for Christopher Nkunku and Dominik Szoboszlai. ⚪️????✨ #RBLeipzig

Nkunku will join Chelsea in the next few weeks, deal agreed in December.

Important bids expected for Szboszlai as PL clubs are following him. pic.twitter.com/m52LnQOuYi
— Fabrizio Romano (@FabrizioRomano) June 3, 2023

এরপর ফ্রাঙ্কফুর্টের হতাশা দ্বিগুণ হয় ম্যান-মার্কিং করতে না পারায়। নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতেই তারা এই ভুল করে বসে। ওই সময় এনকুনকুর নিচু পাস পেয়ে ডান পায়ের শটে লাইপজিগের ব্যবধান বাড়িয়ে নেন হাঙ্গেরির অ্যাটাকিং মিডফিল্ডার সোবোজলাই। এরপর তারা শিরোপা মুকুট মাথায় নিয়ে মাঠ ছাড়ে।

গত মৌসুমে এই জার্মান কাপ জয়ের মধ্য দিয়েই ক্লাবের ইতিহাসে প্রথম কোনো বড় শিরোপার স্বাদ পেয়েছিল লাইপজিগ। সেই সাফল্যের ধারা তারা ধরে রাখল দারুণ পারফরম্যান্সে। জার্মানিতে কোচিং ক্যারিয়ারে প্রথম শিরোপার দেখা পেলেন লাইপজিগ কোচ মার্কো রোস।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..