1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

গণতন্ত্র নিরুদ্দেশ বলেই দেশে মানবতা ও সভ্যতার চিহ্ন মুছে যাচ্ছে : মির্জা ফখরুল

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩
  • ৯৪ বার পঠিত

অনলাইন ডেস্ক:  গণতন্ত্র নিরুদ্দেশ বলেই দেশে মানবতা ও সভ্যতার চিহ্ন ক্রমাগত মুছে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

চট্টগ্রাম মহানগর জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সহ-সভাপতি নওশাদ আল জাশেদুর ও তার বড় ভাই জাহেদ গিয়াস উদ্দিন আহমেদসহ কয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন, বসুরহাট পৌর যুবদলের আহবায়ক ওবায়দুল হক রাফেল ও স্বেচ্ছাসেবক দল নেতা সাইমুনকে আওয়ামী লীগ হামলা চালিয়ে গুরুতর আহত করেছে। এসব ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তিনি।

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘গণতন্ত্রকে মাটিচাপা দেয়ার পর দেশকে একদলীয় দুঃশাসনের চরম অন্ধকারে নিপতিত করতে বর্তমান কর্তৃত্ববাদী অবৈধ সরকার আইন-শৃঙ্খলা বাহিনী ও দলীয় সন্ত্রাসীদের দিয়ে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর বেপরোয়া জুলুম চালাতে উঠেপড়ে লেগেছে। গণতন্ত্র নিরুদ্দেশ বলেই দেশে মানবতা ও সভ্যতার চিহ্নও ক্রমাগতভাবে মুছে যাচ্ছে।’তিনি অভিযোগ করেন, ‘দুঃশাসনের শৃঙ্খলভঙ্গের দাবিতে ঐক্যবদ্ধ জনগণের ওপর অবৈধ আওয়ামী সরকার পুলিশী শক্তিকে যথেচ্ছভাবে ব্যবহার করছে। এই কারণেই রাষ্ট্র ও সমাজে বিরাজমান রয়েছে চরম অস্থিরতা ও নৈরাজ্যকর পরিবেশ। সরকারী মদদে আইন প্রয়োগকারী সংস্থাগুলো ছাড়াও দলীয় সন্ত্রাসীরা এখন বিরোধী দল দমনে লাগামহীন হয়ে পড়েছে। দেশে ভীতি ও শঙ্কা বিদ্যমান রাখার একমাত্র উদ্দেশ্যই হলো- সরকারের অবৈধ ও স্বেচ্ছাচারী শাসন নিয়ে কেউ যেন প্রতিবাদী হতে সাহস পায়।’

অবিলম্বে গ্রেফতার হওয়া নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির জোর আহবান জানিয়ে মহাসচিব মির্জা ফখরুল বলেন, বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলাকারী আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ গুরুতর আহত নেতৃবৃন্দের আশু সুস্থতা কামনা করছি।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..