1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

মেক্সিকো নিবার্চন: ভোট কেন্দ্র থেকে মানুষের মাথা উদ্ধার

  • আপডেট টাইম : সোমবার, ৭ জুন, ২০২১
  • ২০৪ বার পঠিত

অনলাইন ডেস্ক: মেক্সিকোর সীমান্তবর্তী তিজুয়ানা শহরের ভোট কেন্দ্র থেকে মানুষের দুইটি মাথা ও অন্যান্য অঙ্গ উদ্ধার করেছে পুলিশ। গত রবিবার নির্বাচন চলাকালে ভোটারদের মাঝে আতংক সৃষ্টির জন্য মানবদেহের এসব অঙ্গ রেখে যাওয়া হয় বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, বাজা ক্যালিফোর্নিয়া রাজ্যের প্রসিকিউটররা জানান, নির্বাচন শুরু হওয়ার এক ঘণ্টা পর ভোট গ্রহণ বাধাগ্রস্ত করতে এক ব্যক্তি একটি কেন্দ্রে মানুষের মাথা নিক্ষেপ করে। পরে পুলিশকে ডেকে তা উদ্ধার করা হয়। এ ঘটনার কয়েক ঘণ্টা পর একই এলাকার আরেকটি ভোট কেন্দ্রে এক ব্যক্তি ব্যালট বক্সের সামনে আরেকটি মাথা ও মানুষের শরীর থেকে কেটে বিচ্ছিন্ন করা অন্যান্য অঙ্গ রেখে যায়। প্রসিকিউটরের দপ্তর থেকে আরো জানায়, এছাড়া তৃতীয় একটি ভোট কেন্দ্রের একেবারে কাছ থেকে আরো মানুষের দেহাবশেষ উদ্ধার করা হয়। মানুষের শরীরের খন্ড-বিখন্ড অংশগুলো কয়েকটি ব্যাগের ভেতর রাখা ছিল। এসব এলাকায় মাদক পাচারকারী গ্যাংগুলো নির্বিঘ্নে মাদকের কারবারি করার জন্য স্থানীয় নেতৃত্ব তাদের সুবিধামত নির্বাচিত করতেই এই ত্রাসের সৃষ্টি করেছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

এই নির্বাচনে নিম্নকক্ষের ৫০০ আসন, ১৫ প্রদেশের গভর্নরের পদ ও স্থানীয় পর্যায়ের হাজার হাজার পদের জন্য লড়াই হচ্ছে। প্রায় ৯ কোটি ৩৫ লাখ মেক্সিকান নাগরিক এতে ভোট দিচ্ছেন। এই নির্বাচনকে মেক্সিকোর ইতিহাসের অন্যতম রক্তক্ষয়ী নির্বাচন হিসেবে অভিহিত করা হচ্ছে। একটি নিরাপত্তা পরামর্শক সংস্থা জানিয়েছে, এ পর্যন্ত নির্বাচনকে কেন্দ্র করে ৯১ জন রাজনৈতিক নেতাকে হত্যা করা হয়েছে। এছাড়া হামলা হয়েছে ৯১০টি। ২০১৭-১৮ সালের নির্বাচনের তুলনায় এ বছর সহিংসতা ১৭.৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..