1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

খালেদা জিয়ার জন্মদিনের নথি দিতে হবে হাইকোর্টকে

  • আপডেট টাইম : রবিবার, ১৩ জুন, ২০২১
  • ২৯৪ বার পঠিত

রাজনীতি ডেস্ক :: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্মদিনসংক্রান্ত সরকারের কাছে থাকা যাবতীয় তথ্য চেয়েছে হাইকোর্ট।

আগামী ৬০ দিনের মধ্যে এসব তথ্য দেয়ার নির্দেশ দিয়েছে আদালত।

১৫ আগস্ট খালেদার জন্মদিন পালন নিয়ে করা এক রিটের পরিপ্রেক্ষিতে রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী নাহিদ সুলতানা যুথি। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার ও অরবিন্দ কুমার রায়। এ সময় রিটের বিরোধিতা করেন বিএনপির আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায় বলেন, ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালন করায় তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিবাদীদের নিষ্ক্রিয়তাকে কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে আদালত। একই সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়সহ যেসব জায়গায় তার জন্মদিনসংক্রান্ত তথ্য রয়েছে, তা ৬০ দিনের মধ্যে আদালতে জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন পালনের বৈধতা চ্যালেঞ্জ করে গত সপ্তাহে রিট করেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মামুন অর রশিদ।

রিটে স্বরাষ্ট্র্রসচিব, পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব, আইজিপি, ডিএমপি কমিশনার, গুলশান থানার ওসি ও খালেদা জিয়াকে বিবাদী করা হয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..