1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

দ্বাদশ সংসদ নির্বাচন : ৯ আসনে আওয়ামী লীগের একক প্রার্থী

  • আপডেট টাইম : বুধবার, ২২ নভেম্বর, ২০২৩
  • ১৬৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ৩০০ আসনের বিপরীতে ৩ হাজার ৩৬২টি মনোনয়ন ফরম বিক্রি করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এর মধ্যে ৯টি আসনে দলটির একক প্রার্থী রয়েছে বলে জানা গেছে।

আজ বুধবার (২২ নভেম্বর) আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির বুথ সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

তথ্যমতে, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার পক্ষে গোপালগঞ্জ-৩ ও রংপুর-৬ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলটির নেতারা। এর মধ্যে গোপালগঞ্জ-৩ আসনের জন্য অন্য কেউ নৌকা প্রতীকে মনোনয়ন ফরম তোলেননি। এ ছাড়া নোয়াখালী-৫ আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এই আসন থেকেও দলের অন্য কোনো নেতা ফরম তোলেননি।

এ ছাড়া দলের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম গোপালগঞ্জ-২ আসন ও কার্যনির্বাহী সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ বরিশাল-১ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এই দুটি আসন থেকেও আর কোনো মনোনয়নপ্রত্যাশী নেই। পাশাপাশি বাগেরহাট-১ আসন থেকে শেখ হাসিনার আপন চাচাতো ভাই শেখ হেলাল উদ্দিনের বিপরীতে দলের আর কোনো প্রার্থী ফরম নেননি।

অন্যদিকে শেখ হেলালের ছেলে শেখ তন্ময় বাগেরহাট-২ আসন ও শেখ হেলালের ভাই শেখ সালাহউদ্দিন খুলনা-২ আসন থেকে মনোনয়ন ফরম তুলেছেন। এই দুটি আসন থেকেও অন্য কেউ দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেননি।

এদিকে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী মাদারীপুর-১ আসনে একক প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। আর নারায়ণগঞ্জ-৪ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য শামীম ওসমান। তার আসনেও দলের আর কোনো মনোনয়নপ্রত্যাশী নেই।

এর আগে মঙ্গলবার (২১ নভেম্বর) ৩০০ আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শেষ হয়। বৃহস্পতিবার বেলা ১১টায় শেখ হাসিনার সভাপতিত্বে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। সেই সভায় দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে বলে জানা গেছে।

গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তফসিল অনুযায়ী, ২০২৪ সালের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ ছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত চলবে বলে জানায় ইসি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..