1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ভোটের পরিবেশ দেখতে জেলায় জেলায় নির্বাচন কমিশনাররা

  • আপডেট টাইম : বুধবার, ২২ নভেম্বর, ২০২৩
  • ৪৯ বার পঠিত

অনলাইন ডেস্ক: দরজায় কড়া নাড়ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। বর্তমানে চলছে ক্ষমতাসীন দলসহ বিভিন্ন দলের মনোনয়নপত্র কেনা-বেচা ও যাচাই-বাছাইয়ের কাজ। আগামী ৭ জানুয়ারি ভোট। সেই ভোটের পরিবেশ দেখতে বিভিন্ন জেলা সফর শুরু করেছেন নির্বাচন কমিশনাররা।

মঙ্গলবার নির্বাচন কমিশন এক অফিস আদেশে জানিয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোটের পরিবেশ দেখতে দেশের বিভিন্ন বিভাগে যাবেন তিন নির্বাচন কমিশনার। জানা গেছে, কমিশনার বেগম রাশেদা সুলতানা ২৬ থেকে ২৯ নভেম্বর রাজশাহী বিভাগ সফর করবেন। এরপর ২৩ ও ২৪ নভেম্বর সিলেট ও মৌলভীবাজার সফর করবেন আরেক কমিশনার মো. আনিছুর রহমান।

ইতোমধ্যে বুধবার থেকে শুরু হয়েছে এই কার্যক্রম। আজ ২২ ও বৃহস্পতিবার ২৩ নভেম্বর মাগুরা, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া ও মেহেরপুর সফর করবেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান। সফরকালে নির্বাচন কমিশনাররা জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর।

রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন আগামী ১৮ ডিসেম্বর। নির্বাচনি প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি রবিবার। রাজপথের বিরোধী দল বিএনপি বাদে সব দলই ইতোমধ্যে নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতি শুরু করেছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..