1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:২০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বৃহস্পতিবার খুলছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের তালা

  • আপডেট টাইম : বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪
  • ৮৫ বার পঠিত

 

অনলাইন ডেস্ক: আগামীকাল বৃহস্পতিবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা খুলছে বলে জানা গেছে। বিএনপির একটি সূত্র থেকে এ তথ্য জানা গেছে। প্রায় ২ মাস ১৩ দিন পরে তালা খুলেছে দেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। দ্বাদশ নির্বাচনের তফসিল থেকে শুরু করে ভোট শেষ হলেও এই কার্যালয়টি বন্ধ ছিল।

 

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, ৭ জানুয়ারি বাংলাদেশে অনুষ্ঠিত প্রহসনের নির্বাচন বিষয়ে আগামীকাল বিকেল ৩টায় নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় অফিসে সংবাদ সম্মেলন করবে দলটি। এ সময় বিএনপির স্থায়ী কমিটি সদস্য ডক্টর আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান উপস্থিত থাকবেন। তবে কখন খোলা হবে সে বিষয়ে তিনি কিছু জানেন না বলে তিনি জানান।

২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন কাকরাইল মোড়ে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে সঙ্ঘাত হয় বিএনপির নেতাকর্মীদের। এর ঘণ্টা দুয়েকের মধ্যে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। সংঘর্ষ চললেও মঞ্চ থেকে হরতাল ঘোষণা দিয়ে স্থল ত্যাগ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরপর সন্ধ্যা পর্যন্ত চলে দফায় দফায় সংঘর্ষ। সংঘর্ষে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও বিএনপির অনেক নেতাকর্মী আহত হন। নেতাকর্মীদের একের পর এক ছুঁড়ে মারে ইট পাটকেল আর টিয়ারশেল, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড। এতে একটা ভূতুড়ে পরিবেশ সৃষ্টি হয় নয়া পল্টন এলাকায়। এরপর থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়ক নিয়ন্ত্রণে নেয় আইনশৃঙ্খলা বাহিনী। সেদিন রাতেও বিএনপি কার্যালয়ে একাধিক নেতাকর্মী ও নিরাপত্তাকর্মী ছিলেন। তবে ২৯ অক্টোবর ভোর থেকেই বিএনপি কার্যালয়ের ফটকে তালা ঝুলতে দেখা যায়। সকাল থেকে কার্যালয়ের সামনের অংশে ‘ক্রাইম সিন’ লেখা হলুদ টেপ দিয়ে ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী। দুইদিন ধরে আলামত সংগ্রহ করে আইনশৃঙ্খলা বাহিনী। দুইদিন পর দেয়া হয় কাটাতারের বেড়া। তফসিল ঘোষণার পরদিন তাও সরিয়ে নেয়া হয়।

এর আগে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের তালা লাগানোর বিষয়ে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান জানিয়েছেন, নয়াপল্টনে ২৮ অক্টোবরের সঙ্ঘাতের পর থেকে আইনশৃঙ্খলা বাহিনী বিএনপি অফিসের সামনে সতর্ক অবস্থানে রয়েছে। পুলিশ তাদের অফিসে তালা দেয়নি। বিএনপিই তাদের অফিসে তালা ঝুলিয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..