1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৯ নভেম্বর ২০২৩, ০৯:০০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন তামিম

মাঠ থেকে বের করে দেওয়া হল ২ ভারতীয় সমর্থককে

  • আপডেট টাইম : বুধবার, ২৩ জুন, ২০২১
  • ১৭৯ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ার মাটিতে বারবার বর্ণবিদ্বেষের শিকার হতে হয়েছিল ভারতীয় ক্রিকেটারদের। এবার সেই স্মৃতিই ফিরল সাউদাম্পটনের এজেস বোলে। এবার নিউজিল্যান্ডের ক্রিকেটারদের সঙ্গে অসভ্য ব্যবহারের অভিযোগ উঠল দর্শকদের বিরুদ্ধে। এমনকী এই অভিযোগে দুই ভারতীয় সমর্থককে স্টেডিয়াম থেকে বের করে দেওয়া হল।

ঘটনা চলতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পঞ্চম দিনের। জানা গেছে, এম ব্লকের কাছে ছিলেন কয়েকজন দর্শক। ভারত ও নিউজিল্যান্ড দল যে হোটেলে রয়েছে, তার ঠিক নিচেই এই এম ব্লক। সেখানে দাঁড়িয়েই একাধিক কিউয়ি ক্রিকেটারদের বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করেন ওই ক্রিকেট সমর্থকরা। এমনকী ম্যাচ দেখতে যাঁরা টিভির পর্দায় চোখ রেখেছিলেন, তাঁরাও সেই অশালীন কথাবার্তা শুনতে পেয়েছেন! বিজ্ঞপ্তি দিয়ে এ খবর নিশ্চিতও করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

তাদের তরফে জানানো হয়, “আমরা জানতে পারি নিউজিল্যান্ডের ক্রিকেটারদের সঙ্গে অভব্য আচরণ করা হয়েছে। দোষীদের চিহ্নিত করেছে আমাদের নিরাপত্তার দায়িত্বে থাকা বিশেষ দল। তারপরই ওই দর্শকদের স্টেডিয়াম থেকে বের করে দেওয়া হয়। ক্রিকেট মাঠে কোনও অপ্রীতিকর আচরণ আমরা সহ্য করব না।”

কিন্তু যাঁরা মাঠে বিদ্বেষ ছড়ানোর চেষ্টা করল, তাঁদের কি কোনও শাস্তি হবে না?

আইসিসি সূত্রে খবর, নিরাপত্তার দায়িত্বে থাকা দল এবিষয়ে কী রিপোর্ট দেয়, তা দেখেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। যদিও কোন তারকাদের উদ্দেশে এ মন্তব্য করা হয়েছিল, তা জানানো হয়নি। তবে কিউয়ি পেসার টিম সাউদি জানান, এ ঘটনার বিষয়ে তাঁরা কেউই অবগত নন।

তিনি বলেন, “আমরা সবসময় চনমনে মেজাজে খেলা করি। মাঠের বাইরে কী হচ্ছে, বিশেষ গুরুত্ব দিই না।”

চলতি বছরই সিডনিতে টেস্ট চলাকালীন মোহম্মদ সিরাজের উদ্দেশে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য উড়ে এসেছিল। যা নিয়ে নিন্দার ঝড় ওঠে। সেবারও খেলা থামিয়ে মাঠ থেকে বের করে দেওয়া হয়েছিল এক দল দর্শককে। চ্যাম্পিয়নশিপের ফাইনালে ফের সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটল।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..