1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ঈদের বহু আগেই চড়া মসলার বাজার

  • আপডেট টাইম : শুক্রবার, ২২ মার্চ, ২০২৪
  • ৪৪ বার পঠিত
অনলাইন ডেস্ক: ঈদের বহু আগেই মসলার বাজার অস্থির হয়েছে। রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, জিরার দাম কেজিতে ৫০টাকা কমলেও অন্য মসলার দাম বেড়েছে। এলাচের মূল্য প্রকারভেদে কেজিতে একহাজার টাকা পর্যন্ত বেড়েছে। ব্যবসায়ীরা বলছেন, ৯০ শতাংশ মসলা আমদানি হওয়ায় দাম বাড়তি। কমেনি ব্রয়লার মুরগি, গরুর মাংস ও মাছের দাম। তবে কিছুটা স্বস্তি দিচ্ছে সবজির মূল্য। 

ঈদ আসতে এখনও বেশ দেরি, তবে তার আগেই চড়া মসলার বাজার। রাজধানীর বাজারে হাতে গোনা দু-একটির দাম কমলেও বাকি সব মসলার দাম বেড়েছে কয়েক ধাপ।দারুচিনি, গোল মরিচ, লবঙ্গ থেকে শুরু করে সব ধরনের মসলার দাম কেজিতে বেড়েছে ৫০ থেকে দুইশ টাকা পর্যন্ত। এর মধ্যে কেজিতে মান ভেদে ৫শ থেকে ৮শ টাকা পর্যন্ত বেড়েছে এলাচের দাম। তবে, মান ভেদে জিরার দাম কেজিতে ৫০ থেকে ১শ টাকা পর্যন্ত কমেছে। বিক্রেতারা বলছেন, আমদানি মূল্য বেশি পড়ায় মসলার দাম বেড়েছে। মসলার দাম বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন ক্রেতারা। জানালেন, পরিমাণে কম কিনতে হচ্ছে।  এদিকে, সরকারের বেধে দেয়া দামে বিক্রি হচ্ছে না কোনো মাংস। ব্রয়লার মুরগির মূল্য কেজিতে ২০ টাকা বেড়ে দাঁড়িয়েছে ২১০ টাকায়। গরুর মাংস প্রতি কেজি ৭৫০ টাকা আর খাসির মাংস বিক্রি হচ্ছে ১ হাজার থেকে ১২শ টাকা পর্যন্ত। 

তবে সবজির বাজার এখন কিছুটা স্থিতিশীল।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..