1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে আজিজুল আম্বিয়ার কাব্যগ্রন্থ ভালোবাসার স্বপ্ন বিলাস এর মোড়ক উন্মোচন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ২৩৩ বার পঠিত

এস এম ফজলু: লেখক,সাংবাদিক,কবি, বিশিষ্ট সমাজসেবী আজিজুর আম্বিয়ার কাবগ্রন্থ ‘ভালোবাসার স্বপ্ন বিলাস‘ এর মোড়ক উম্মোচন আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়।
আজ বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ব কবিমঞ্চ‘র আয়োজনে মৌলভীবাজার শহরের পাবলিক লাইব্রেরির ‘ড. সৈয়দ মুজতবা আলী হল রুমে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।
কবি মঞ্চের কেন্দ্রীয় কমিটির আহবায়ক ও মৌলভীবাজার কবি মঞ্চের সভাপতি কবি মায়া ওয়াহেদ এর সভাপতিত্বে মোড়ক উম্মোচন আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মিজবাহুর রহমান।
অনুষ্টানে মূখ্য আলোচকের বক্তব্যে রাখেন, বীর মুক্তিযোদ্ধা লেখক,কলামিষ্ট, প্রবীন সাংবাদিক, সাহিত্যিক ও সিনিয়র আইনজীবী মুজিবুর রহমান মুজিব।
অতিথি হিসেবে বক্তব্যে রাখেন,ডা: ছাদিক আহমদ, কবি ও নাট্যকার আব্দুল মতিন,কবি পুলক কান্তি ধর, নাট্যকার খালেদ চৌধুরী প্রমুখ।
মোড়ক উম্মোচন আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্টানে কবি,সাংবাদিক ও রাজনীবিকদ,গণ্যমাণ্য ব্যাক্তিবর্গরা অংশ গ্রগন করেন।
যাকে ঘিরে আয়োজন তার কবি পরিচিতি: আজিজুল আম্বিয়া পিতা: মৃত আব্দুল হাদী মাস্টার, মাতা: মৃত রহিমুন্নেছা জায়গিরদার। জন্মস্থান: ধাইশার, (মৌলভী সাহেবের বাড়ি) ডাকঘর: বালিসহস্র, থানা: রাজনগর, জেলা: মৌলভীবাজার,বাংলাদেশ । বর্তমান ঠিকানা: ফ্লাট২,১থার্ড এভিনিউ, ডবলিউ১০৪ আর কিউ,লন্ডন। লেখকের ছোটবেলা কাটে পড়ালেখার চাপে ,প্রথম প্রাতিষ্ঠানিক পড়ালেখা শুরু ধাইসার সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। যখন হাজি সালামত স্মৃতি হাই ইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্র তখন থেকে লেখালেখি শুরু এবং এই স্কুল থেকে এসএসসি পরীক্ষায় ভালো নাম্বার পেয়ে উত্তীর্ণ হন। ভারত ও বাংলাদেশের কবিদের লেখা নিয়ে প্রকাশিত ’মেঘে মেঘে ভালবাসা’, ‘দাঁড়াও সমূহ বিষাদ’ ‘ভালোবাসার কবিতা’ এই তিনটি কাব্যগ্রন্থের ও সম্পাদনা করেন। বিভিন্ন সময়ে ভারত ও বাংলাদেশের বিভিন্ন পত্র-পত্রিকা ও মাগ্যাজিনে তার লেখা প্রকাশিত হয় । এইচএসসি পাশ করেন মৌলভীবাজার সরকারি কলেজ থেকে। বিএ অনার্স (বাংলা ভাষা ও সাহিত্য )সিলেট মদন মোহন কলেজ থেকে(জাতীয় বিশ্ববিদ্যালয়)। এমএ(বাংলা ভাষা ও সাহিত্য )সিলেট সরকারি মুরারি চাঁদ কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে (জাতীয় বিশ্ব বিদ্যালয়)। মাস্টার্স পরীক্ষা পাশের কিছু দিনের মধ্যে মৌলভীবাজার বিএনএসবি হাসপাতালে চাকুরী লাভ করেন। পরবর্তীতে লন্ডনের উদ্দেশ্যে যাত্রা করেন। বর্তমানে লন্ডনে বসবাস করতেছেন । সেখানে ব্যবসা, লেখালেখি, সাংবাদিকতা, চাকুরীর সাথে সাথে ব্যবসার আইন এবং ট্র্যাভেল টুরিজম সহ খাদ্য সম্পর্কিত এবং ইংরেজি ভাষার উপর বিভিন্ন সার্টিফিকেট অর্জন করেন । এছাড়া যুক্তরাজ্য অনলাইন প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক, মুক্তিযুদ্ধা সংসদ সন্তান যুক্তরাজ্য কমান্ড এর সদস্য সচিব, রিলাক্স রেডিও এবং আইওন টেলিভিশন এর উপস্থাপক, অনলাইন নিউজপোর্টাল ‘আজকের সিলেট ডটকম’ এর ব্যবস্থাপনা সম্পাদক, ইউ কে বাংলা প্রেস ক্লাব এর সহ সাধারণ সম্পাদক,জিরেনিয়াম স্কুল এন্ড কলেজ মৌলভীবাজার এর ডাইরেক্টর, বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাজ্য শাখার সিনিয়র সহ সভাপতি,বিশ্ব কবি মঞ্চের কোষাধ্যক্ষ,বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ ইউ কে এর যুগ্ম আহবায়ক ,লন্ডন মহানগর যুবলীগ এর সহ সভাপতির দায়িত্ব পালন করছেন ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..