1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে পর্যটনকে আকর্ষণীয় করতে ট্যুরিস্ট বাস চালুসহ নানা উদ্যোগ

  • আপডেট টাইম : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ২৯৯ বার পঠিত

মৌলভীবাজার প্রতিনিধি: চায়ের দেশ ও প্রাকৃতিক সৌন্দর্য্যরে লীলাভূমি মৌলভীবাজার ইকো-ট্যুরিজমের সম্পদে ভরপুর। প্রয়োজন যথাযথ পরিকল্পনার। তবে সম্ভাবনাকে কাজে লাগাতে ও জেলার পর্যটনকে আরো আকর্ষনীয় করতে ট্যুরিস্ট বাস চালুসহ নানা উদ্যোগ গ্রহন করেছে জেলা প্রশাসন। বিশ^ পর্যটন দিবসের আলোচনা সভায় এসব জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে বিশ^ পর্যটন দিবস উপলক্ষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক তানিয়া সুলতানা। এতে সরকারী বিভিন্ন দপ্তরের কর্তাকর্তা, ট্যুরিষ্ট পুলিশ, হোটেল রিসোর্ট, ট্যুর অপারেটর ও গনমাধ্যম প্রতিনিধিগন বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন পাহাড়,হাওড়, নদী-নালা, জীববৈচিত্র, বৃক্ষ-বনাঞ্চল, প্রাণীকূল, সংস্কৃতি, ইতিহাস-ঐতিহ্যসহ ইকো ট্যুরিজমের সকল উপাদান রয়েছে মৌলভীবাজারে। এসবকে ঘিরে সঠিক পরিকল্পনা ও উদ্যোগ নিলে শুধু ইকো ট্যুরিজমকে ভিত্তি করে জেলার অর্থনীতি আরো সমৃদ্ধ হবে।

এ সময় জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, জেলার পর্যটনকে আরো সমৃদ্ধ ও পর্যটকদের কাছে আরো আকর্ষণী করতে ট্যুরিস্ট বাস চালু, জেলার প্রবেশ দ্বারে টিষ্টল,ফুডকর্নার, গেইট, হাওরে নৌপুলিশ, উপজেলা শহরে বিল বোর্ড, কিছু চাবাগানে পর্যটক জোন চিহ্নিতসহ পর্যটন স্পটগুলোতে পর্যটকদের সুবিধায় নানা পদক্ষেপ গ্রহন করেছে জেলা প্রশাসন। আর এসব বাস্তবায়নে কাজ শুরু হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..