1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

দাপুটে জয়ে মিশন শুরু টাইগারদের

  • আপডেট টাইম : শনিবার, ৯ অক্টোবর, ২০২১
  • ২১১ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচের আগে ওমান ‘এ’ দলের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। অনানুষ্ঠানিক সেই প্রস্তুতি ম্যাচে ৬০ রানের বিশাল জয়ে টাইগাররা শুরু করেছে বিশ্বকাপ প্রস্তুতি। এ ম্যাচে ব্যাটে রান পেয়েছেন দুই উদ্বোধনী ব্যাটার নাঈম শেখ এবং লিটন দাস।

টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ওমান এ দলের অধিনায়ক আমির কালিম। প্রথমে ব্যাট করতে নেমে দুই উদ্বোধনী ব্যাটার নাঈম শেখ ও লিটন দাসের ব্যাটে ভরসা পায় বাংলাদেশ। নাঈম সংগ্রহ করেন ৫৩ বলে ৬৩ রান আর লিটন দাসের সংগ্রহ ৩৩ বলে ৫৩ রান। ওয়ান ডাউনে ব্যাটিং করতে নেমে একটি চারের সাহায্যে ৮ বলে ৮ রান সংগ্রহ করে প্যাভিলিয়নে ফেরেন সৌম্য সরকার। আর সেকেন্ড ডাউনে ব্যাট করতে নেমে প্রথম বলেই স্কুপ করতে গিয়ে ওমান এ দলের উইকেটরক্ষক রউফ আতাউল্লাহর হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম।

এরপর ব্যাট করতে আসেন আফিফ হোসেন, দুটি বল মোকাবেলা করে ৬ রান সংগ্রহ করেন তিনি।

এরপরই বিধ্বংসী ব্যাটিং করেন নুরুল হাসান সোহান ও শামীম পাটোয়ারী জুটি। মাত্র ১৫ বলে ৭ ছক্কার সুবাদে স্কোরবোর্ডে ৪৯ রান যোগ করেন সোহান। আর ১০ বলে ১৯ রান করে সোহানকে সঙ্গ দেন শামীম। ইনিংস শেষে ২০৭ রান সংগ্রহ করে বাংলাদেশ।

এরপর বাংলাদেশের দেয়া ২০৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওমান এ দল। শরিফুল, নাসুম, মেহেদীদের নিয়ন্ত্রিত বোলিংয়ে খুব বেশি সুবিধা করতে পারেননি ওমান এ দল। ওমানের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রান শোয়েব খানের, তিনি সংগ্রহ করেন ৩৯ বলে ৪৩ রান। শেষদিকে গিয়ে ব্যাট হাতে দলের হাল ধরার চেষ্টা করেন মেহরান খান ও রাফিউল্লাহ।

তবে শেষ রক্ষা হয়নি, শেষ পর্যন্ত ৬০ রানে জয়লাভ করে বাংলাদেশ।

বাংলাদেশের পক্ষে শরিফুল ইসলাম একাই শিকার করেন তিনটি উইকেট। দুটি উইকেট শিকার করেন মোহাম্মদ সাইফউদ্দিন। এছাড়া একটি করে উইকেট শিকার করেন নাসুম আহমেদ, মেহেদী হাসান ও আফিফ হোসেন ধ্রুব। বল হাতে খরুচে ছিলেন সৌম্য সরকার। ৩ ওভারে ৩৫ রান বিলি করেন এই পেস বোলিং অলরাউন্ডার।

স্কোরকার্ড

টস : ওমান ‘এ’ দল

বাংলাদেশ : ২০৭/৪ (২০ ওভার)
নাঈম ৬৩ (রিটায়ার্ড হার্ট), লিটন ৫৩, সোহান ৪৯*, শামীম ১৯*, সৌম্য ৮, আফিফ ৬
কলিম ৩৯/২, সময় ২৪/২

ওমান ‘এ’ দল : ১৪৭/৯ (২০ ওভার)
শোয়াইব ৪৩, রাফিউল্লাহ ৩১
শরিফুল ৩০/৩, সাইফউদ্দিন ১৭/২, আফিফ ৪/১, নাসুম ২২/১, মেহেদী ২৮/১

ফল : বাংলাদেশ ৬০ রানে জয়ী।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..