1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৃত্যুহীন সিলেট বিভাগে শনাক্ত ১৯ জন

  • আপডেট টাইম : সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ৬৪৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা পর্যন্ত) করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। এই সময়ে নতুন করে আরও ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। আর করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৯ জন।

আজ সোমবার (১১ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এখন পর্যন্ত বিভাগে করোনাভারাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৬৯ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৯৭৬ জন, সুনামগঞ্জে ৭৩ জন, হবিগঞ্জে ৪৮ জন এবং মৌলভীবাজার জেলায় ৭২ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় ৮০৬টি নমুনা পরীক্ষা করা হয়। মোট পরীক্ষার ১.৪৯ শতাংশের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলায় শনাক্তের হার ১.৩৮ শতাংশ, সুনামগঞ্জে শূন্য শতাংশ, হবিগঞ্জে ৪.২৬ শতাংশ এবং মৌলভীবাজারে ১.৮২ শতাংশ।

নতুন শনাক্ত হওয়া ১২ জনের মধ্যে ৯ জন সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে ২ জন হবিগঞ্জ জেলার ও ১ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা।

এ নিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৪ হাজার ৭১৯ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৩৩ হাজার ৭০৮ জন, সুনামগঞ্জে ৬ হাজার ২৪৩ জন, হবিগঞ্জে ৬ হাজার ৬৪২ জন ও মৌলভীবাজারে ৮ হাজার ১২৬ জন রয়েছেন।

স্বাস্থ্য বিভাগ আরও জানায়, শেষ ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে ২ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তারা সিলেট জেলার হাসপাতালে চিকিৎসাধীন।

এ নিয়ে বিভাগে আজ সকাল পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ৩০ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ২৭ জন, সুনামগঞ্জের হাসপাতালে ২ জন এবং হবিগঞ্জের হাসপাতালে ১ জন চিকিৎসাধীন আছেন।

স্বাস্থ্য বিভাগ আরও জানায়, গত ২৪ ঘণ্টায় সিলেটে ১৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের মধ্যে ৬ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া হবিগঞ্জ জেলার ১০ জন এবং মৌলভীবাজার জেলার ৩ জন রয়েছেন।

বিভাগে এ পর্যন্ত ৪৮ হাজার ৫১৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৩১ হাজার ৪০৫ জন, সুনামগঞ্জে ৬ হাজার ৫৮ জন, হবিগঞ্জ জেলায় ৩ হাজার ৭৯৭ জন ও মৌলভীবাজারে ৭ হাজার ২৫৬ জন সুস্থ হয়েছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..