1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

প্রতিবেশগত সংকটাপন্ন এলাকা(ECA) ব্যবস্থাপনা জাতীয় কমিটির সভা অনুষ্ঠিত।

  • আপডেট টাইম : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১
  • ১৮১ বার পঠিত

ঢাকা, ২৭ অক্টোবর, বুধবারঃ
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোস্তফা কামাল এর সভাপতিত্বে আজ বুধবার  প্রতিবেশগত সংকটাপন্ন এলাকা ব্যবস্থাপনা জাতীয় কমিটির ১ম সভা মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় জীববৈচিত্র্য সংরক্ষণ ও প্রতিবেশগত সংকটাপন্ন এলাকা ব্যবস্থাপনার বিষয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় অন্যান্যের মধ্যে পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আশরাফ উদ্দিন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইমদাদুল হক, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কেয়া খান সহ কমিটির সদস্য হিসেবে বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।

সভায় প্রতিবেশগত সংকটাপন্ন এলাকাসমূহের সীমানা সুনির্দিষ্টভাবে নির্ধারণপূর্বক এর মধ্যে অবস্থিত অনুমোদিত এবং অননুমোদিত স্থাপনাসমূহের  তালিকা প্রস্তুতের জন্য পরিবেশ অধিদপ্তরকে দায়িত্ব দেয়া হয়। আলাদা আলাদা এলাকাভিত্তিক প্রতিবেশগত সংকটাপন্ন এলাকা ব্যবস্থাপনা পরিকল্পনা প্রণয়ন এবং সংকটাপন্ন এলাকার মাঠ পর্যায়ের কমিটিকে সক্রিয় করার জন্য উদ্যোগ গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..