1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সিলেটে স্কাউট ফ্রেন্ডশীপ ক্যাম্প শুরু: ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে-পরিকল্পনামন্ত্রী এম এম মান্নান

  • আপডেট টাইম : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
  • ৪৮১ বার পঠিত

স্টাফ রিপোটার: দেশে প্রথমবারের মতো ৭ শতাধিক স্কাউট নিয়ে ফ্রেন্ডশীপ ক্যাম্প শুরু হয়েছে সিলেটে। সোমবার বিকালে সিলেটের গোলাপগঞ্জ উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নে আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ক্যাম্পের উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান এম.পি। এ সময় তিনি তিনি বলেন, স্কাউটনীতিমালা মেনে আমাদের সভ্য মানুষ হতে হবে। বৈশ^য়িক নয়, মানুষের জন্য কাজ করতে হবে। এর মধ্যে সততা, ইমানদারীতা নিয়ে কাজ করতে হবে। প্রধানমন্ত্রীও মানুষের জন্য, দেশের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি দেশের জন্য অন্তপ্রাণ।
তিনি আরো বলেন, আমরা যখর ছোট ছিলাম আমরা পরাধীন ছিলাম। আমরা পরাধীন সময়ে বড় হয়েছি। আমারে জীবনমান, ভাষা সংস্কৃতি, সর্বদা হুমকির সম্মুখীন ছিল। সেই সময়ের তুলনায় তোমরা অত্যন্ত ভাগ্যবান যে, তোমরা স্বাধীন সময়ে বড় হচ্ছ। তোমরা এই মহান স্বাধীন সময়ে লেখাপড়া করছো। তোমরা মুক্ত স্বাধীন দেশ পেলে। স্বাধীনতার পরে দেশে অনেক পরিবর্তন শুরু হয়েছে। দেশে অনেক উন্নয়ন হয়েছে। আরো হবে। আমাদের এখনো অনেক কাজ বাকি আছে। ২০৪১ সালে দেশ উন্নত দেশে পরিণত হবে। এই সময়ের মধ্যে আমরা প্রকৃত বিজ্ঞানমুখী জাতি হবো। আমরা সভ্য দেশ হবো। সভ্যজাতিতে পরিণত হবো। আমাদের আতœপরিচয় পুনরায় লিখতে হবে। তিনি শিক্ষকদের উদ্দেশ্য করে বলেন, শিক্ষার্থীদের ইতিহাস ও ভূগোল বেশি করে পড়াতে হবে। আমরা কেমন ছিলাম তা শিক্ষার্থীদের জানতে হবে। জীবনের সকল কাজে নেতৃত্বেও প্রয়োজন রয়েছে। আমাদের সঠিক নেতৃত্ব আছে। আমাদের নেতৃত্ব অত্যন্ত পরিস্কার, সহজ সরল। তিনি আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। ২১০০ সালে আমরা পৃথিবীতে নতুন পরিচয়ে দাঁড়াবো।
এসময় বক্তব্য দেন, প্রধানমন্ত্রীর সাবেক মূখ্য সচিব আবুল কালাম আজাদ, সাবেক অতিরিক্ত সচিব আখতারুজ জামান খান কবির, সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ জাকারিয়া, আঞ্চলিক ফ্রেন্ডশীপ ক্যাম্পের সাংগঠনিক কমিটির সভাপতি মঞ্জুর কাদিও শাফি চৌধুরী এলিম। সভাপতিত্ব করেন সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার। স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ স্কাউটস সিলেট অঞ্চলের কমিশনার মুবিন আহমদ জায়গীরদার। এ সময় উপস্থিত ছিলেন, গোলাপগঞ্চ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরী, গোলাপগঞ্চ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ প্রমুখ। ‘বন্ধুত্ব করি হর্ষে, মুজিব শতবর্ষে’ থিম সং নিয়ে শুরু হওয়া ফ্রেন্ডশীপ ক্যাম্পে দেশের ৯১টিঁ টিমের মধ্য থেকে ৩টি টিম পারফর্ম করে। নেচে গেয়ে আনন্দ উল্লাসে ক্যাম্পের উদ্বোধন করা হয়। ৩০ তারিখ বিকালে পররাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে মহাতাবু জলসা ও সমাপনী অনুষ্টান অনুষ্টিত হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..