1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

একাধিক ফিচার আসছে হোয়াটসঅ্যাপে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২
  • ১৭৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : নতুন বছরে একাধিক নতুন ফিচার নিয়ে আসছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। সম্প্রতি বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যমে বিষয়টি ওঠে এসেছে। এর মধ্যে মেসেজ রিঅ্যাকশন, কমিউনিটিজ, অ্যান্ড্রয়েড থেকে আইওসে চ্যাট ট্রান্সফার, হোয়াটসঅ্যাপ লগআউট, ইনস্টাগ্রাম হোয়াটসঅ্যাপে রিল ও লাস্ট সিন হাইড করা সুবিধা অন্যতম।

ফিচারগুলো ব্যবহার করে ব্যবহারকারীরা যেসব সুবিধা পাবেন-
মেসেজে রিঅ্যাকশন : মেসেঞ্জারের কারণের এই ফিচার কারও অজানা নয়। মেসেজের উপর কিছুক্ষণ ট্যাপ করে রাখলেই বিভিন্ন রিঅ্যাক্ট দেখা যায়। হোয়াটসঅ্যাপেও মেসেঞ্জারের মতোই এই ফিচার যুক্ত হতে যাচ্ছে।

কমিউনিটিজ : কিছুটা হোয়াটসঅ্যাপ গ্রুপের মতোই কাজ করবে এই কমিউনিটি ফিচার। WABetaInfo জানিয়েছে, কমিউনিটি ফিচার ব্যবহারকারীরা তাদের হোয়াটসঅ্যাপ গ্রুপগুলোকে আরও ভালোভাবে সংগঠিত করার সুবিধা পাবে।

অ্যান্ড্রয়েড থেকে আইওএসে চ্যাট ট্রান্সফার : হোয়াটসঅ্যাপ এ বছর একটি বহু প্রতীক্ষিত ফিচার আনছে। iOS এবং Android-এর মধ্যে চ্যাট স্থানান্তর। ফলে নতুন আইফোন থেকে অ্যান্ড্রয়েড ডিভাইসে চ্যাট হিস্টরি স্থানান্তর করা যাবে। তবে অ্যান্ড্রয়েড ফোন থেকে আইফোনে হোয়াটসঅ্যাপ চ্যাট স্থানান্তর করার এখনও কোনো ব্যবস্থা নেই। তবে হোয়াটসঅ্যাপ এ বিষয়ে কাজ করছে।

হোয়াটসঅ্যাপ লগআউট : হোয়াটসঅ্যাপের অ্যাকাউন্ট ডিলিট অপশনটি হোয়াটসঅ্যাপ লগআউট নামে আসছে। অ্যাকাউন্ট ডিলিট করলে নাম, চ্যাট, মিডিয়া ফাইল-সহ ব্যবহারকারীর অ্যাকাউন্টটাই মুছে যায়। তবে নতুন ফিচারে ব্যবহারকারীরা প্রয়োজনের সময়ে সহজেই হোয়াটসঅ্যাপ থেকে বিরতি নিতে পারবেন। তারা যখন খুশি লগ ইন এবং লগআউট করতে পারবেন।

ইনস্টাগ্রাম হোয়াটসঅ্যাপে রিল : মেটা বর্তমানে হোয়াটসঅ্যাপ, ফেসবুক এবং ইনস্টাগ্রাম সহ তার সমস্ত প্ল্যাটফর্মকে একীভূত করার কাজ করছে। চলতি সেই কাজ অনেকটাই এগিয়ে যাবে। রিপোর্ট অনুসারে, হোয়াটসঅ্যাপে ইনস্টাগ্রাম রিলস সাপোর্ট এসে যাবে। তবে এখনও ফিচারটি প্রকাশের বিষয়ে কোনও অফিসিয়াল খবর মেলেনি।

লাস্ট সিন হাইড : নতুন বছরেই আসতে পারে এই আপডেট। ফলে ফিচারে বিশেষ বিশেষ কিছু কনট্যাক্টের জন্য আলাদা করে ÔLast SeenÕ লুকিয়ে রাখা যাবে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..