1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বছর জুড়ে দারুণ খেলার পুরস্কার পেলেন বাবর-রিজওয়ান

  • আপডেট টাইম : শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২
  • ৫২৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : গত বছর ব্যাট হাতে দাপট দেখিয়েছেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। যে কারণে প্রথমজন পেয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দেওয়া ওয়ানডে বর্ষসেরার স্বীকৃতি। এদিকে দ্বিতীয়জন পেয়েছেন বর্ষসেরা টি-টোয়েন্টির সেরার স্বীকৃতি। শুধু তাই নয় পিসিবির ভ্যালুয়েবল ক্রিকেটারও হয়েছেন রিজওয়ান। ।

ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে অনবদ্য পারফরম্যান্স করার স্বীকৃতি দিতে বিভিন্ন ক্যাটাগরিতে বৃহস্পতিবার খেলোয়াড়দের পুরস্কৃত করেছে পিসিবি। ২০২১ সালে ৪৫৫ টেস্ট, ১৩৪ ওয়ানডে ও ১৩২৬ টি-টোয়েন্টি রান করার পাশাপাশি উইকেটের পেছন থেকে ৫৬ ব্যাটসম্যানকে মাঠছাড়া করে মোস্ট ভ্যালুয়েবল ক্রিকেটার হয়েছেন রিজওয়ান। ২৯ ম্যাচ খেলে এক সেঞ্চুরি ও ১২ হাফ সেঞ্চুরিতে সাজানো ছিল তার গত বছরের টি-টোয়েন্টি পারফরম্যান্স।

এদিকে গেল বছর ৬ ম্যাচে দুই সেঞ্চুরি ও এক হাফ সেঞ্চুরিতে ৪০৫ রান করে ৫০ ওভারের ক্রিকেটের বর্ষসেরা হয়েছেন বাবর। ৯ টেস্ট খেলে ৪১ উইকেট নেওয়া হাসান আলী হয়েছেন বর্ষসেরা টেস্ট ক্রিকেটার।

দুবাইয়ে ২৪ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতের ৩১ রান খরচায় ৩ উইকেট নেওয়ায় বর্ষসেরা ইম্প্যাক্টফুল পারফরম্যান্সের অ্যাওয়ার্ড জিতেছেন পেসার শাহীন শাহ আফ্রিদি। বছরের সেরা উদীয়মান ক্রিকেটার হয়েছেন মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

বর্ষসেরা নারী ক্রিকেটার হয়েছেন নিদা দার। পাকিস্তান উইমেন’স কাপে ১৪৬ রান ও ১৪ উইকটে নেন তিনি। এছাড়া ১০ ওয়ানডেতে ৩৬৩ রান ও ৬ উইকেট এবং ৬ টি-টোয়েন্টিতে ৯৫ রান ও ৫ উইকেট।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..