1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১২:১৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতীয় : কোস্টগার্ডের প্রয়োজনে যা দরকার তা করবে সরকার : প্রধানমন্ত্রী

কুলাউড়ায় টিকা নিতে উপচে পড়া ভীড়, টিকা নিলেন প্রায় দুই লাখ

  • আপডেট টাইম : সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২
  • ১৫০ বার পঠিত

কুলাউড়া প্রতিনিধি: কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা কেন্দ্র গুলোতে টিকা নিতে শিক্ষার্থী ও সাধারণ মানুষের মাঝে উপচেপড়া ভীড় দেখা গেছে। সর্বশেষ রোববার (২৩ জানুয়ারি) পর্যন্ত বিভিন্ন ক্যাটাগরীতে ১ লক্ষ ৯৯ হাজার ৩৬৪ জন মানুষ করোনার টিকা ১ম ডোজ গ্রহণ করেছেন। জনসংখ্যার অনুপাতে টিকা গ্রহণের হার ৪৬.৫ শতাংশ। ২য় ডোজ গ্রহণ করেছেন ১ লাখ ১৪ হাজার ২৬২ জন। বুস্টার ডোজ নিয়েছেন ৪ হাজার ৯৭২ জন।

উপজেলায় গত তিনমাস ধরে টিকা গ্রহণে আগ্রহীদের সংখ্যা বাড়ছে। প্রতিদিন হাসপাতালের টিকা কেন্দ্রে শিক্ষার্থীদের টিকাদানে উপচে পড়া ভীড় ও টিকা দেওয়া নিয়ে বুথের বাইরে কিছুটা বিশৃঙ্খলা দেখা দিলেও সার্বিক দিক দিয়ে টিকা কার্যক্রম সুষ্ঠুভাবে চলছে।

সরেজমিন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ২০২১ সালের ফেব্রæয়ারি মাস থেকে সারাদেশের ন্যায় কুলাউড়ায় টিকা কার্যক্রম শুরু হয়। প্রথমদিকে অ্যাস্ট্রোজেনকার টিকা দিয়ে এ কার্যক্রম শুরু হয়। বর্তমানে হাসপাতালে শিক্ষার্থীদের জন্য ফাইজার, ইমপাল্স ডায়াগনস্টিক সেন্টারে মর্ডাণা, হাসপাতালে সাধারণ মানুষের জন্য সিনোফার্মা ও ইউনিয়ন পর্যায়ের প্রতিটি কেন্দ্রে সিনেব্যাক টিকা দান চলছে।
প্রথম থেকে চলতি বছরের ২৩ জানুয়ারি পর্যন্ত সুরক্ষা অ্যাপে মোট নিবন্ধনকারী ১ লাখ ৭৮ হাজার ৫২৩ জন। এর মধ্যে এনআইডি নিবন্ধনকারী ১ লাখ ৭৩ হাজার ৩২৫ জন, পাসপোর্ট নিবন্ধনকারী ৩ হাজার ৪৯২ জন ও জন্ম নিবন্ধনকারী ১ হাজার ৭০৬। ১ম ডোজ টিকা গ্রহণ করেছেন ১ লাখ ৫৯ হাজার ৪৫০ জন, ২য় ডোজ টিকা গ্রহণ করেছেন ১ লাখ ১৪ হাজার ২৬২ জন। এদিকে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থী ও এইচএসসি পরীক্ষার্থী ৪৮ হাজার ৭০০ জনের মধ্যে টিকা গ্রহণ করেছেন ৩৬ হাজার ৯৫২ জন। প্রতিদিন সুরক্ষা এ্যাপে ৩৫০-৪০০ জন মানুষ টিকাগ্রহণের জন্য নিবন্ধন করছেন। এছাড়া তাৎক্ষণিক নিবন্ধন করছেন প্রতিদিন ৬০০-৭৫০ জন। সবমিলিয়ে নতুনদের মধ্যে গড়ে প্রতিদিন এক হাজারের ওপরে মানুষ টিকা গ্রহণ করছেন। আর শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে প্রতিদিন স্কুলের শিক্ষার্থী অনুপাতে টিকা গ্রহণ করছেন। রবিবার টিকা নিয়েছেন ১ হাজার ৫৬৬ জন শিক্ষার্থী।
টিকা নিতে আসা শিক্ষার্থী তানিয়া আক্তার, শিহাব উদ্দিন, সায়েম আহমদ, রেদওয়ান আহমদ, সুনিম আহমেদ বলেন, সকাল ১০টায় এসেছি টিকাকেন্দ্রে। ভীড় থাকায় দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকার পর দুইটার দিকে টিকা দিয়েছি। টিকা দেয়ায় কোন সমস্যা হয়নি। সুস্থ আছি। এখন করোনা থেকে নিজেকে সুরক্ষিত রাখতে পারবো। আমরা সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষসহ সরকার প্রধানকে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার বলেন, একই সাথে সাধারণ মানুষ ও শিক্ষার্থীদের উপচেপড়া ভীড়ের কারণে টিকাদানে কিছুটা বেগ পেতে হচ্ছে। তবে সার্বিক দিক দিয়ে আমার এই উপজেলায় তুলনামূলকভাবে বেশি টিকা প্রদান করা হয়েছে। রবিবার পর্যন্ত প্রায় দুই লাখ মানুষ টিকা নিয়েছেন। এখন মানুষের মাঝে টিকা গ্রহণের আগ্রহ বাড়ছে। আগামী কয়েক মাসের মধ্যে উপজেলার ৪ লক্ষাধিক মানুষকে ১ম ডোজ টিকা দিতে পারবো বলে আশাবাদী।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..