1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ঢাবিতে এবার ছোট পরিসরে হবে সরস্বতী পূজা

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩১৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : করোনাভাইরাসের কারণে এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছোট পরিসরে উদযাপন করা হবে সরস্বতী পূজা। একটি মাত্র মণ্ডপে স্বাস্থ্যবিধি মেনে আগামী শনিবার (৫ ফেব্রুয়ারি) এ পূজা উদযাপন করা হবে।

বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন ঢাবি জগন্নাথ হলের প্রাধ্যক্ষ ও পূজা কমিটির সভাপতি অধ্যাপক ড. মিহির লাল সাহা।

তিনি বলেন, জগন্নাথ হলে সরস্বতী পূজার একটি আলাদা ঐতিহ্য আছে। গত বছর করোনার কারণে সেই ঐতিহ্যের ব্যত্যয় ঘটেছিল। সেই সময় হল ছিল শিক্ষার্থী শূন্য। তবুও নিয়ম রক্ষার্থে পূজা হয়েছিল। এবার হলে শিক্ষার্থী আছে কিন্তু মাঠভরে পূজা হচ্ছে না। শুধুমাত্র উপাসনালয়ে স্বাস্থ্যবিধি মেনে একটি মাত্র কেন্দ্রীয় পূজা অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, করোনার সংক্রমণ কম থাকায় প্রাথমিকভাবে বিভাগভিত্তিক পূজার সিদ্ধান্ত নিলেও ওমিক্রন এবার বাঁধা হয়ে দাঁড়েয়েছে। মনঃকষ্ট থাকলেও হল প্রশাসনের একটিমাত্র কেন্দ্রীয় পূজার সিদ্ধান্তে একমত পোষণ করেছেন শিক্ষার্থীরা। মণ্ডপে প্রবেশে কোনো বিধিনিষেধ না থাকলেও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে প্রবেশের অনুরোধ জানান তিনি।

আগামী বছর পুরনো আমেজে আবারও পূজা উদযাপন করতে পারবেন বলে আশা প্রকাশ করেন জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মিহির লাল সাহা।

প্রসঙ্গত, করোনার আগে বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের খেলার মাঠে বিভাগভিত্তিক পূজামণ্ডপ তৈরি করা হতো। বিশ্ববিদ্যালয়ের প্রায় প্রতিটি বিভাগই একটি করে মণ্ডপ তৈরি করত। পূজা ঘিরে শিক্ষার্থীদের মাঝে আমেজ থাকত। তবে করোনার কারণে গত বছর থেকে পূজা খুব সীমিতভাবে পালন হচ্ছে। যেখানে অন্যান্য বছর ৮০টির মতো মণ্ডপ থাকত সেখানে একটি মাত্র মণ্ডপ দিয়েই পূজা উদযাপন করতে হচ্ছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..