1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সোহরাওয়ার্দী উদ্যানে সীমিত আকারে হবে বসন্ত উৎসব

  • আপডেট টাইম : রবিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫০৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : শীতের বিদায় ঘনিয়ে ঋতুরাজ বসন্ত কড়া নাড়ছে দুয়ারে। তবে করোনা ভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের কারণে বসন্ত বরণ উৎসব সীমিত পরিসরে আয়োজন করবে জাতীয় বসন্ত উৎসব উদযাপন পরিষদ।

রোববার (১৩ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট।

তিনি জানান, এবার সীমিত আকারে সকাল সাড়ে ৭টা থেকে ১০টা পর্যন্ত সোহরাওয়ার্দী উদ্যানের উন্মুক্ত মঞ্চে বসন্ত উৎসব হবে। আগে একসঙ্গে ঢাকার উত্তরা, বাহাদুর শাহ পার্ক, রবীন্দ্র সরোবরে অনুষ্ঠান করা হতো। এবার কোনোটাই হবে না। আমাদের কমিটির কিছু সদস্য থাকবেন। সেখানে কিছু কথাবার্তা হবে। এবারের আয়োজন অত্যন্ত ক্ষুদ্র।

উদযাপন পরিষদ জানায়, আগামীকাল সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৭টা ১৫ মিনিটে সোহরাওয়ার্দী উদ্যানে অবস্থিত শিল্পকলার উন্মুক্ত মঞ্চে এই উৎসব উদযাপন করা হবে। বেঙ্গল মিউজিক (সমবেত বাদ্যযন্ত্র) এসরাজ বাসন্তী রাগ পরিবেশনের মধ্য দিয়ে শুভ সূচনা হবে উৎসবের। কোভিড-১৯ এর কারণে এবারের উৎসব খুবই সীমিত পরিসরে আয়োজন করা হচ্ছে। অতীতের মতো উত্তরা, ধানমন্ডি রবীন্দ্র সরোবর ও পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। এমনকি বিকেলের যে অনুষ্ঠানটি হয় সেটিও বাতিল করা হয়েছে।

অনুষ্ঠানে আবৃতি করবেন ভাস্বর বন্দোপাধ্যায়, আহকাম উল্লাহ ও নায়লা তারাননুম চৌধুরী কাকলি। একক সঙ্গীত পরিবেশন করবেন শামা রহমান, মহাদেব ঘোষ, অনিমা মুক্তি গমেজ, বিমান চন্দ্র বিশ্বাস, বিজন চন্দ্র মিস্ত্রি, মাহমুদুল হাসান, ফেরদৌসি কাকলি, নুসরাত বিনতে নুর, নবনীতা জাইদ চৌধুরী, সঞ্জয় কবিরাজ, এস.এম মেজবা।

দলীয় সঙ্গীত পরিবেশন করবেন সুরসপ্তক, সত্যেন সেন শিল্পীগোষ্ঠী, সুরবিহার (শিশু-কিশোর)। দলীয় নৃত্য পরিবেশন করবেন স্বপ্ন বিকাশ কলা কেন্দ্র, সাধনা সংস্কৃতি মন্ডল, নৃত্যম, ধ্রুপদ কলা কেন্দ্র, ভাবনা, ধৃতি নর্তনালয়, স্পন্দন, নৃত্যাক্ষ, কত্থক, ঢাক নৃত্য, নৃক্কন পারফরমিং আর্ট, নবচেতনা, মুদ্রা ক্ল্যাসিক্যাল ডান্স, পুষ্পাঞ্জলি কলাকেন্দ্র ও দুটি দ্বৈত নৃত্য।

এছাড়া বসন্ত কথন পর্বে অংশ নেবেন সংগঠনের সভাপতি স্থপতি সফিউদ্দিন আহমেদ, সভাপতি কাজল দেবনাথ ও সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট। এ সময় আরও উপস্থিত থাকবেন কমিটির নির্বাহী সদস্যরা। এ পর্বে আবির বিনিময়, পরস্পর প্রীতি বন্ধনী অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন আবৃতি শিল্পী রনি ও শিরীন।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..