1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

একুশের প্রকাশনা শিখা’র সুবর্ণজয়ন্তী সংখ্যার মোড়ক উন্মেচন

  • আপডেট টাইম : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৬৮ বার পঠিত

মৌলভীবাজার প্রতিনিধি : ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার জেলা সংসদের ঐতিহ্যবাহী একুশের প্রকাশনা শিখা’র সুবর্ণজয়ন্তী সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়েছে। সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালে শহীদ মিনারে মোড়ক উন্মেচন করা হয়। সৈয়দ আব্দুল মতালিব রঞ্জু’র সভাপতিত্বে ও কামরুল হাসান মিজু’র সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আহমদ আফরোজ। অনুভূতি ব্যক্ত করেন, ছোটকাগজ ‘ফসল’ এর সম্পাদক মোহাম্মদ আব্দুল খালিক, লেখক সৈয়দ মোহিবুল আমিন, ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি আবু তোরাব চৌধুরী লিটন, উদীচী কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মকবুল হোসেন, সিপিবি জেলা কমিটির সাধারণ সম্পাদক নিলিমেষ ঘোষ বলু, উদীচী জেলা সংসদের সভাপতি মিজানুর রহমান, ছড়াকার আব্দুল হামিদ মাহবুব, প্রগতি লেখক সংঘের সাধারণ সম্পাদক শিশুসাহিত্যিক মহিদুর রহমান, পূর্ণা রায় ভৌমিক, কামরুল হোসেন ফাত্তাহ প্রমুখ।
বক্তারা বলেন, জেলা শহর থেকে পঞ্চাশ বছর ধরে একটি সংকলনের ধারাবাহিক প্রকাশনা বিরল। এই জেলার শিল্প সাহিত্যের অগ্রযাত্রায় শিখা যেমন ভূমিকা রেখেছে তেমনি নতুন লেখক তৈরীতেও রেখেছে অবদান। বিশ^ায়নের যুগে মানুষের আত্মকেন্দ্রিকার বাইরে সুকুমার চর্চার ফ্লাটফর্ম হিসেবে শিখা অগ্রযাত্রা শুধু সাহিত্যের ক্ষেত্রে নয়, মাতৃভাষার মর্যাদার সাথেও প্রাসঙ্গিক।
একুশের প্রকাশনা শিখা প্রতিবছর ২১ ফেব্রæয়ারি বের হয়। স্বাধীনতার বছর থেকে প্রকাশিত এই সংকলন পঞ্চাশ বছর ধরে মৌলভীবাজার থেকে ধারাবাহিক প্রকাশ হচ্ছে। এবছর পঞ্চাশতম বিশেষ সংখ্যা যৌথভাবে সম্পাদনা করেন আহমদ আফরোজ, কামরুল হাসান মিজু, রনি পাল ও আরিফুল হক জনি। প্রকাশ করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার জেলা সংসদ।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..